আজ সোমবার, ০১ জুন ২০২০ ইং

করোনায় আক্রান্ত তুরস্কের বক্সার

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৩-২৮ ১২:২৬:১১

সিলেটভিউ ডেস্ক :: চলতি মাসে লন্ডনে একটি অলিম্পিক যোগ্যতা অর্জন প্রতিযোগিতায় যোগ দেওয়ার পরে তুরস্কের এক বক্সার এবং কোচের শরীরে করোনাভাইরাস ধরা পড়ে।

এর ফলে তুরস্কের বক্সিং সংস্থা এই ঘটনার জন্য আন্তর্জাতিক অলিম্পিক কমিটির (আইওসি) টাস্ক ফোর্সের দিকে আঙুল তুলেছে। ৪০টি দেশ থেকে বক্সাররা এই প্রতিযেগিতায় অংশ নিয়েছিলেন। যা চলার কথা ছিল ১১ দিন। কিন্তু তিন দিন চলার পরেই ১৬ মার্চ বন্ধ করে দেওয়া হয়। গোটা বিশ্বে যখন সমস্ত ক্রীড়া প্রতিযোগিতা বন্ধ বা পিছিয়ে দেওয়া হচ্ছে, সেই সময় কেন আইওসি এই প্রতিযোগিতা আয়োজন করার সিদ্ধান্ত নিল, সেই প্রশ্ন তুলেছে তুরস্কের বক্সিং সংস্থা।

আইওসি অবশ্য এই অভিযোগ উড়িয়ে দিয়েছে। বিবৃতি দিয়ে আইওসির পক্ষে জানানো হয়েছে, ভাইরাসের সংক্রমণের উৎস কোথায়, সেটা জানা সম্ভব নয়, ‘অংশ নেওয়া অনেক প্রতিযোগীই ইতালি, ইংল্যান্ড বা নিজের দেশে প্রশিক্ষণ নিচ্ছিলেন। তার পরে ১৪ মার্চ প্রতিযোগিতায় নামেন। কয়েক দিন আগেই তারা বাড়ি ফিরে গিয়েছেন।’

গত বছর আন্তর্জাতিক বক্সিং সংস্থাকে সাসপেন্ড করার পরে আইওসি অলিম্পিক বক্সিংয়ের দায়িত্ব নিয়েছিল। যোগ্যতা অর্জন প্রতিযোগিতাগুলিও তারাই আয়োজন করছিল।

আইওসির আরও বক্তব্য, যে সময় এই প্রতিযোগিতা আয়োজন করা হয়েছিল, ইংল্যান্ডের সরকারের তরফে তখনও কোনও বিধিনিষেধ জারি করা হয়নি। অনেক ক্রীড়া প্রতিযোগিতাই ইংল্যান্ডে হচ্ছিল তখন। এর পরেই বক্সিং প্রতিযোগিতাটি বন্ধ করে দেওয়া হয়।

সিলেটভিউ২৪ডটকম/২৮ মার্চ ২০২০/ডেস্ক /মিআচৌ

শেয়ার করুন

আপনার মতামত দিন