আজ শনিবার, ৩০ মে ২০২০ ইং

বিদেশি লিগে খেলার অনুমতি চান রায়না

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৫-১২ ০১:১৯:৫৮

সিলেটভিউ ডেস্ক ::ভারতের স্পিন অলরাউন্ডার সুরেশ রায়না বিদেশি টি-২০ লিগে খেলতে চান। তার মতে, ইউসুফ পাঠান, রবিন উপাপ্পা কিংবা তার মতো অন্য ক্রিকেটার যারা ভারতের ক্রিকেট বোর্ডের কেন্দ্রিয় চুক্তিতে নেই, তাদের অন্তত দুটি বিদেশি লিগে খেলার অনুমতি দেওয়া উচিত। রায়না মনে করেন, এতে করে ক্রিকেটাররা ফিট থাকবেন। পারফরম্যান্স ভালো থাকবে।

রায়না-উথাপ্পারা ভারতের টি-২০ লিগ আইপিএলের জনপ্রিয় ক্রিকেটার। কিন্তু তারা দীর্ঘদিন জাতীয় দলে নেই। উত্থাপার মতো অনেকের জাতীয় দলে ফেরার সম্ভাবনাও কম। তারা যেহেতু আন্তর্জাতিক টেস্ট খেলেন না, তাই ভারতের ঘরোয়া রঞ্জি ট্রফি, দুলিপ ট্রফিতেও তাদের চাহিদা কম। তবে বিপিএল, সিপিএলের সঙ্গে বিগ ব্যাশের মতো টি-২০ লিগে তাদের চাহিদা আছে। সেখান থেকে তাদের অন্তত দুটি লিগ খেলতে দিলে আর্থিকভাবেও লাভবান হতে পারেন তারা।

ভারতের সাবেক বাঁ-হাতি পেসার ইরফান পাঠানের সঙ্গে ইনস্টাগ্রাম লাইভে রায়না বলেন, 'আমি আশা করি, বিসিসিআই বিদেশি ফ্র্যাঞ্চাইজি বা আইসিসির সঙ্গে কথা বলে এ নিয়ে একটা সিদ্ধান্তে আসবে। ইউসুফ পাঠান, আমি, রবিন উত্থাপার মতো অনেক ক্রিকেটার আছেন যারা বিদেশি লিগে খেলতে গেলে অনেককিছুই শিখতে পারবো। অন্তত দুটি লিগে খেলার জন্য আমাদের ছাড়পত্র দেওয়া উচিত বিসিসিআইয়ের।'

তিনি জানান, অন্য দেশের ক্রিকেটাররা বিদেশি লিগে পারফরম্যান্স করে আবার জাতীয় দলে ফেরেন। তাদেরও সেই সুযোগ হতে পারে। এছাড়া তিন মাস বিগ ব্যাশ, সিপিএলের মতো টুর্নামেন্ট খেললে তারাও ভালো খেলার ব্যাপারে আত্মবিশ্বাসী থাকতে পারেন। আইপিএল একটা বড় আসর। ফ্র্যাঞ্চাইজি যদি মনে করে, কেউ ভালো ফর্মে নেই তাহলে তাকে তারা পরিকল্পনায় রাখে না।

সৌজন্যে : সমকাল

সিলেটভিউ২৪ডটকম/১১ মে ২০২০/ডেস্ক/মিআচৌ






শেয়ার করুন

আপনার মতামত দিন