আজ শনিবার, ০৬ জুন ২০২০ ইং

মুশফিকের ব্যাটের বিডার ‘সানি লিওন’

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৫-১৩ ২৩:১৭:১০

সিলেটভিউ ডেস্ক ::গলটেস্টে বাংলাদেশ ক্রিকেটের প্রথম দ্বিশতক হাঁকানো মুশফিকুর রহিমের ব্যাটটি নিঃসন্দেহে বিরাট মূল্যের দাবিদার। নিলামে উঠানোর পর থেকেই যার চিত্র ফুঁটে উঠেছে, শুরু থেকেই চওড়া বিডে বাড়ছিল দাম। তবে মুশফিকের ব্যাটের নিলাম স্থগিত হয়েছে কিছু ভুয়া বিডের কারণে।

করোনাকালে সৃষ্ট পরিস্থিতিতে অসহায় লোকেদের পাশে দাঁড়াতেই সাকিবের বাতলে দেওয়া পথে নিজের প্রথম ডাবল সেঞ্চুরির ব্যাটটি নিলামে তুলেছেন। রবিবার (১০ মে) থেকে শুরু হওয়া নিলামটি চলবে বৃহস্পতিবার (১৪ মে) রাত দশটা অবধি। কিন্তু নিলামের চতুর্থদিন (১২ মে) যখন নিলাম চলছিল এর মধ্যে হঠাৎ তা বন্ধ করে দেয়ার ঘোষণা করে কর্তৃপক্ষ। নিলামে ব্যাটের দর ৪০ লাখ টাকা ছাড়িয়ে যাওয়ার পর ঘটে বিপত্তি। কিছু ভুয়া বিডারের কারণে নিলাম স্থগিত করা হয়।

মুশফিকুর রহিমের ম্যানেজার বর্ষণ কবির বলেন, ‘বিডিংটা যাতে ঠিক মতো না হয় এই জন্যে অনেকেই চেষ্টা করছে।’

মুশফিকুর রহিমের এই ব্যাট নিলামে কিনতে মোট ৫৩টি বিড জমা পড়েছে এবং সর্বোচ্চ যে বিড হয় সেটা ৪১ লাখ টাকা।

বর্ষণ বলেন, ‘৪০ মিনিটের মধ্যে যখন ২২ লাখ টাকা উঠে গেল, ঠিক তখন আমাদের টনক নড়ে যায়। এরপর আমরা বলে দেই যাতে কেউ ১০ হাজার টাকার ওপরে বিড না করে।’

তখন তারা দেখতে পান এখানে দুজন বিড করছে যার মধ্যে একজনের নাম ভারতের একজন অভিনেত্রী সানি লিওনের নামে। তাকে বিড করতে দেখা গেছে তখন।

মুশফিকুর রহিমের ম্যানেজার বর্ষণ কবির বলেন, ‘এই ঘটনার পর মুশফিকের মন অনেকটা খারাপ হয়ে গেছে।’

বাংলাদেশ ক্রিকেট ইতিহাসের প্রথম ডাবল সেঞ্চুরির ব্যাটের ঐতিহাসিক দাম এবং সব কিছু মিলিয়ে এই নিলামের আয়োজকরা এই নিলামকে খোলা রাখার সিদ্ধান্ত নেন যাতে যে কেউ বিড করতে পারে।

বর্ষণ বলেন, ‘অনেকে আগে থেকে ক্রেতা ঠিক করে রাখে। আমরা সেই পথে আগাইনি। তবে এখনও আশাহত হইনি। আমরা উপমহাদেশের অনেক ক্রিকেট সংগ্রাহকের সাথে কথা বলেছি তারা আশ্বস্ত করেছেন যে বিড করবেন নতুন করে।’

মুশফিকের ম্যানেজার বলছেন খুব দ্রুত এসব সমস্যা কাটিয়ে আবারো নিলাম শুরু হবে।

সূত্র: বিবিসি বাংলা



সিলেটভিউ২৪ডটকম/১৩ মে ২০২০/মিআচৌ

শেয়ার করুন

আপনার মতামত দিন