আজ শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০ ইং

৩২ বছরের ইতিহাস পুনরাবৃত্তির স্বপ্ন দেখছে ওয়েস্ট ইন্ডিজ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৭-১৬ ১৬:৪৪:৪০

সিলেটভিউ ডেস্ক :: করোনাকালে সাউদাম্পটন টেস্ট ম্যাচ দিয়েই ১১৭ দিন পর মাঠে ফিরেছে আন্তর্জাতিক ক্রিকেট।

দর্শকশূন্য মাঠে ফেরার ম্যাচে দারুণ রোমাঞ্চকর লড়াই উপহার দিয়েছে ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ।

রোজ বোলে ইংল্যান্ডকে চার ইউকেটে হারিয়ে তিন ম্যাচের সিরিজে ১-০তে এগিয়ে গেছে উইন্ডিজ। ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে আজ শুরু হচ্ছে দ্বিতীয় টেস্ট।

তাই যেখানে সিরিজ বাঁচানোর লড়াইয়ে আজ থেকে মাঠে নামবে স্বাগতিক ইংল্যান্ড, সেখানে ইতিহাস গড়ার স্বপ্নে বিভোর ওয়েস্ট ইন্ডিজ।

ওল্ড ট্র্যাফোর্ড জয় করলেই ৩২ বছর পর ইংল্যান্ডের মাটিতে টেস্ট সিরিজ জয় করবে উইন্ডিজরা। ১৯৮৮ সালের পরে ইংল্যান্ডের মাটিতে যে আর টেস্ট সিরিজ জেতেনি ওয়েস্ট ইন্ডিজ। তাই ন্যুনতম ড্র হলেও আপাতত চলবে তাদের। সেজন্য তৃতীয় টেস্টেও ড্র করতে হবে।

তবে তৃতীয় টেস্টের কথা মোটেই ভাবছেন না ক্যারিবীয় অধিনায়ক জেসন হোল্ডার। ওল্ড ট্র্যাফোর্ডেই ইতিহাস গড়তে চান তিনি।

শিষ্যদের একই বার্তা দিলেন ওয়েস্ট ইন্ডিজ কোচ ফিল সিমন্স। সাউদাম্পটন টেস্ট জয়ে আত্মতুষ্টিতে না ভুগে আজকের টেস্টে মনযোগী হতে বলেছেন শিষ্যদের।

তিনি বলেছেন, 'প্রথম জয়টা আমাদের জন্য দারুণ ছিল। কারণ, ইংল্যান্ডের মাটিতে ইংল্যান্ডের রান তাড়া করতে কেউ চায় না। কিন্তু সেই আত্মতুষ্টিতে না ভুগে প্রথম টেস্টের পুনরাবৃত্তি করতে হবে খেলোয়াড়দের। আগের জয় এখন শ্রেফ ইতিহাস। বৃহস্পতিবার থেকে সোমবার পর্যন্ত কী করব, তা নিয়ে এখন আমাদের ভাবতে হবে।'

কোচের কথা অক্ষরে-অক্ষরে পালন করতে চান অধিনায়ক জেসন হোল্ডার।

দ্বিতীয় টেস্টের আগে হওয়া নিয়মিত সংবাদসম্মেলনে তিনি বলেছেন, আমি ছেলেদের কাছে ইতিহাসের কোনো প্রসঙ্গই তুলিনি। আমাদের আরও দুটি ম্যাচ খেলতে হবে। আগ বাড়িয়ে কিছু ভাবার দরকার নেই। জেতার পর ভাবা যাবে কি ইতিহাস গড়েছি। আমি শুধু এটাই জানি সিরিজ জিতলে করোনায় মনমরা আমার দেশবাসী আনন্দ উদযাপনের একটা উপলক্ষ্য দিতে পারব।

আইসিসি র‌্যাংকিংয়ে নাম্বার ওয়ান অলরাউন্ডার বলেন, বাংলাদেশ, পাকিস্তান, ইংল্যান্ড বা অস্ট্রেলিয়া যে কোনো দেশের বিপক্ষেই হোক আমাদের দৃষ্টি থাকে শুধু সিরিজ জেতার দিকে। সিরিজের প্রথম টেস্ট জিতে পাজলের একটি অংশই মিলিয়েছি মাত্র।



সৌজন্যে : দ্য ক্রিকেটার ডট কম, নিউজ এইটিন
সিলেটভিউ২৪ডটকম/১৬ জুলাই ২০২০/ডেস্ক/জিএসি

শেয়ার করুন

আপনার মতামত দিন