আজ রবিবার, ২৯ নভেম্বর ২০২০ ইং

ভুয়া খবর প্রচারকারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেবেন পগবা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-১০-২৭ ২০:৩২:৫৩

সিলেটভিউ ডেস্ক :: ফ্রান্স ইস্যুতে একটা ভুয়া খবর ছড়িয়ে পড়েছিল যে, ফরাসি সুপারস্টার পল পগবা ইসলাম সম্পর্কে ফরাসী প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁর মন্তব্যের প্রতিবাদে জাতীয় দল ছাড়ছেন। একটি আরবি পত্রিকার বরাত দিয়ে ইংলিশ সংবাদমাধ্যম 'দ্য সান' এই তথ্য প্রকাশ করে। এরপর সেটা সারাবিশ্বে ছড়িয়ে যায়। বাংলাদেশেও বেশ কিছু পত্রিকা যাচাই না করেই এই সংবাদ প্রচার করে। পরে পগবা সোশ্যাল সাইটে খবরটি ভুয়া হিসেবে চিহ্নিত করেন।

ফরাসী দল ছাড়ার ভুয়া খবর ছড়িয়ে পড়ার পর পগবা লিখেছেন, 'কিছু কিছু সংবাদ মাধ্যম আছে, দুর্ভাগ্যজনকভাবে, যারা সংবাদ তৈরির সময় দায়িত্বশীল থাকে না। তারা সাংবাদিকতার স্বাধীনতার অপব্যবহার করে। তারা যে খবরটি লিখে বা তৈরি করে তার সত্যতা যাচাই করে দেখে না। এই খবরটি মানুষের এবং আমার জীবনের ওপর কী ধরনের প্রভাব ফেলতে পারে সেটা না ভেবেই তারা গুজব ছড়িয়ে দেয়। যারা এই ১০০% ভুয়া খবরটি প্রকাশ করেছে এবং ছড়িয়েছে তাদের বিরুদ্ধে আমি আইনগত ব্যবস্থা নিচ্ছি।'

২০১৩ সালে মাত্র ২০ বছর বয়সে পল পগবা ফরাসী জাতীয় দলে খেলা শুরু করেন। বর্তমানে তিনি ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে খেলছেন। এর আগে খেলেছেন ইতালিয়ার ক্লাব জুভেন্তাসে। পল পগবা ছাড়াও আরো কিছু মুসলিম ফুটবলার আছেন ফরাসী দলে তাদের মধ্যে অন্যতম তারকা কিলিয়ান এমবাপে। এছাড়াও ওসমান ডেমবেলে, এন'গোলো কান্টে, আদিল রামি, জিবরিল সিদিবে, নাবিল ফেকিরসহ আরো অনেকে ফ্রান্সের জাতীয় দলে খেলে থাকেন।



সিলেটভিউ২৪ডটকম/২৭ অক্টোবর ২০২০/কালের কণ্ঠ /জিএসি

শেয়ার করুন

আপনার মতামত দিন