আজ মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১ ইং

ম্যারাডোনার অন্ত্যেষ্টিক্রিয়া দ্রুত সম্পন্ন করার কথা ভাবছে পরিবার

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-১১-২৭ ১০:৫৭:২৭

সিলেটভিউ ডেস্ক :: সবাইকে কাঁদিয়ে চিরবিদায় নিয়েছেন ফুটবলের জাদুকর দিয়েগো ম্যারাডোনা। তার মৃত্যুতে শুধু ফুটবল নয়, বিশ্বজুড়ে সব ক্রীড়াঙ্গনেই পড়েছে শোকের ছায়া।

আর তা তো হওয়ারই কথা। কেননা, ইতিহাস রাঙানো অসংখ্য অর্জন, কীর্তি। প্রতিভা, উন্মাদনা,মাদকসহ নানা বিতর্ক, দ্রোহ, রোমাঞ্চ আর আবেগ মিলিয়ে দিয়েগো ম্যারাডোনা একজনই। এসব ছাপিয়ে তিনি হয়ে উঠেছিলেন জীবনের চেয়েও বড় এক চরিত্র। গোটা দুনিয়াকে ফুটবলের উথাল প্রেমে মাতানো তারকা ম্যারাডোনা। সেই মানুষ সবাইকে কাঁদিয়ে আচমকা চলে গেলেন বুধবার।

কাসা রোসাদার প্রেসিডেন্সিয়াল ভবনে কফিনে ঘুমিয়ে আছেন ফুটবলের এই মহাতারকা। জন্মভূমি আর্জেন্টিনার পতাকা দিয়ে মোড়ানো কফিনের ওপর রাখা তার বিখ্যাত ১০ নম্বর জার্সি। চারিদিকে চলছে কিংবদন্তিকে হারানোর মাতম। শুরু হয়ে গেছে তাকে সমাহিত করার প্রক্রিয়াও।
আর্জেন্টিনা সরকারের এক সুত্রের বরাত দিয়ে রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, পরিবারের পক্ষ থেকে ম্যারাডোনার অন্ত্যেষ্টিক্রিয়া দ্রুত সম্পন্ন করার কথা ভাবছে। আনুষ্ঠানিকভাবে অবশ্য এ বিষয়ে এখনও কিছু বলা হয়নি।

হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে বুধবার মারা যান ফুটবল ইতিহাসের অন্যতম সেরা খেলোয়াড় হিসেবে বিবেচিত ১৯৮৬ বিশ্বকাপজয়ী ম্যারাডোনা। প্রিয় তারকাকে শেষবারের মতো বিদায় জানাতে বুয়েন্স আয়ার্সের রাস্তায় নেমে এসেছে হাজারো ভক্ত-সমর্থক।

ম্যারাডোনা পরিবারের ভাবনা, স্থানীয় সময় বৃহস্পতিবার সন্ধ্যায় বুয়েন্স আয়ার্সেরউপকণ্ঠে বেইয়া ভিস্তা কবরস্থানে তাকে সমাহিত করা হবে, যেখানে শুয়ে আছেন তার মা-বাবাও। তবে তা শুক্রবার সকাল পর্যন্ত দেরি হতে পারে বলেও জানিয়েছেন তারা।

সিলেটভিউ২৪ডটকম/২৭ নভেম্বর ২০২০/ডেস্ক/মিআচৌ

শেয়ার করুন

আপনার মতামত দিন