আজ বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ইং

আর মাত্র ৪ উইকেট পেলেই যে মাইলফলক ছুঁবেন সাকিব

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০১-২৫ ১১:৩৭:৫৩

সিলেট ভিউ স্পোর্টস ডেস্ক : অল্প কিছু সময় পরেই হোয়াইটওয়াশের মিশনে নামবে বাংলাদেশ। আজ জিততে পারলে ৩-০ ব্যবধানে সিরিজ জয়ের প্রাপ্তির সঙ্গে যোগ হবে আইসিসি সুপার লিগের আরও ১০ পয়েন্ট। তাই ম্যাচটিকে হালকাভাবে নিচ্ছে না বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজের যত ভয় সাকিবের ঘূর্ণিতে। এক বছর নিষেধাজ্ঞা কাটিয়ে আন্তর্জাতিকে ফিরেই বেশ ক্ষুধার্ত দেখা গেছে তাকে।  

বল হাতে প্রথম ম্যাচেই নিলেন ৪ উইকেট। এর পর দ্বিতীয় ম্যাচেও নিলেন ২ উইকেট। সব মিলিয়ে দুই ম্যাচে হয়ে গেল ৬ উইকেট। এই ৬ উইকেট নিয়ে সাকিব আল হাসানের সংগ্রহ দাঁড়িয়েছে ২৬৬ উইকেট।

অনন্য এক মাইলফলকের সামনে দাঁড়িয়ে সাকিব। সেটা হয়তো তার বেশ ভালোই জানা। যে কারণে একের পর এক উইন্ডিজ ব্যাটসম্যানকে সাজঘরে ফিরিয়ে দিয়ে উইকেটের ঝুলি ভারী করছেন। আর মাত্র ৪ উইকেটের অপেক্ষা তার। তখন তার উইকেট সংখ্যা গিয়ে দাঁড়াবে ২৭০। তখন বাংলাদেশি বোলার হিসেবে ওয়ানডেতে সর্বোচ্চ উইকেটের মালিক হয়ে যাবেন সাকিব।

এখনও পর্যন্ত এ রেকর্ডটি বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার দখলে। তার উইকেট সংখ্যা ২৬৯। শেষ ওয়ানডেতে প্রথমটির মতো পারফরম করতে পারলে চট্টগ্রামেই বাংলাদেশের হয়ে সর্বোচ্চ উইকেটশিকারি হবেন সাকিব। তবে তাই যদি নাই বা হন, ৩ উইকেট নিয়ে মাশরাফির রেকর্ডে ভাগ বসাবেন সাকিব, সে অপেক্ষায় ভক্ত-অনুরাগীরা।

মাশরাফি, সাকিবের পরেই সর্বোচ্চ উইকেটশিকারের তালিকায় রয়েছেন স্পিনার আবদুর রাজ্জাক। ওয়ানডেতে তার উইকেট সংখ্যা ২০৭।


সিলেট ভিউ ২৪ ডটকম/পিটি-৬

শেয়ার করুন

আপনার মতামত দিন