Sylhet View 24 PRINT

বিশ্বের একমাত্র ক্রিকেটার হিসেবে সাকিবের অনন্য রেকর্ড

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০১-২৫ ২০:২২:০৭

সিলেটভিউ ডেস্ক :: তিনি বিশ্বসেরা অল-রাউন্ডার। তার মাঠে নামা মানেই কোনো না কোনো রেকর্ডের সৃষ্টি হওয়া। উইন্ডিজের বিপক্ষে আজ শেষ হওয়া তৃতীয় ওয়ানডেতেও সাকিব আল হাসানের নামের পাশে যোগ হয়েছে অনন্য এক রেকর্ড। যে রেকর্ডে বিশ্বের আর কোনো ক্রিকেটারের নাম নেই। তৃতীয় ওয়ানডে ১২০ রানে জিতে উইন্ডিজকে ধবল ধোলাই করেছে বাংলাদেশ। সাকিব বোলিং করতে গিয়ে কুঁচকিতে টান লেগে মাঠ ছেড়েছেন।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে ক্যারিয়ারের ৪৮তম ফিফটি করেন সাকিব। চার নম্বরে নেমে ৮০ বলে খেলেছেন ৫১ রানের ইনিংস। এই ম্যাচে মাঠে নামার আগে ক্রিকেটের তিন সংস্করণ মিলিয়ে দেশের মাটিতে সাকিবের সংগ্রহ ছিল ৫৯৯৪ রান। দশম ওভারে কিওন হার্ডিংকে ফাইন লেগ দিয়ে চার মেরে ৬০০০ রানের মাইলফলক টপকে যান সাকিব। এতেই তৈরি হয়ে গেছে নতুন এক রেকর্ড।

কোনো এক নির্দিষ্ট দেশে ৬ হাজার রান এবং ৩০০ উইকেট নেয়া একমাত্র ক্রিকেটার হয়ে গেছেন সাকিব। ক্রিকেট ইতিহাসের আর কোনো ক্রিকেটারের এমন যুগলবন্দি রেকর্ড নেই। আজকের ৫১ রানের ইনিংসের পর বাংলাদেশের মাটিতে তিন ফরম্যাট মিলে সাকিবের মোট রান ৬ হাজার ৪৫। বল হাতে আজ উইকেট না পেলেও তার মোট শিকার ৩৩৬ উইকেট। এই রেকর্ডে সাকিবের সবচেয়ে কাছাকাছি আছেন কিংবদন্তি অল-রাউন্ডার কপিল দেব (৪১৫৮ রান আর ৩১৯ উইকেট)।


সিলেটভিউ২৪ডটকম/ কালের কণ্ঠ /জিএসি- ১৪

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.