আজ বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ইং

বিয়ে ও বিচ্ছেদ নিবন্ধন ডিজিটাল চেয়ে সরকারকে রাকিবের আইনি নোটিশ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০২-২২ ১৯:১৫:০০

সিলেটভিউ ডেস্ক ::  বিয়ে ও বিচ্ছেদের ঘটনার নিবন্ধন পদ্ধতি ডিজিটালাইজেশন করার নির্দেশনা চেয়ে সরকারকে আইনি নোটিশ দেওয়া হয়েছে। আইন, ধর্ম এবং তথ্য ও প্রযুক্তি সচিব বরাবর এ নোটিশ পাঠানো হয়েছে। নোটিশ পাওয়ার তিনদিনের মধ্যে বিয়ে ও বিচ্ছেদের রেজিষ্ট্রেশন ডিজিটাল পদ্ধতিতে করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে। অন্যথায় এ বিষয়ে প্রতিকার চেয়ে হাইকোর্টে রিট আবেদন করা হবে বলেও নোটিশে বলা হয়েছে।

ক্রিকেটার নাসির হোসেনের সদ্য বিবাহিত স্ত্রী তামিমা সুলতানা তাম্মির সাবেক স্বামী রাকিব হাসানসহ তিন ব্যক্তি এবং একটি সংগঠনের পক্ষ থেকে সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট ইশরাত হাসান সোমবার এ নোটিশ পাঠিয়েছেন। নোটিশদাতাদের অন্যরা হলেন- সোহাগ হোসেন ও কামরুল হাসান এবং এইড ফর ম্যান ফাউন্ডেশন।

নোটিশে বলা হয়, বর্তমান যে পদ্ধতিতে বিবাহ ও বিচ্ছেদের ঘটনা রেজিষ্ট্রেশন করা হয়, তা ডিজিটালাইজেশন না করার কারণে অসংখ্য প্রতারণার ঘটনা ঘটছে। আগের বিয়ে গোপন রেখে ডিভোর্স না দিয়েই নতুন করে বিয়ে করার ঘটনাও ঘটছে। ফলে সন্তানের পিতৃ পরিচয় নিয়েও জটিলতা সৃস্টি যাচ্ছে। বিবাহ সংক্রান্ত অপরাধ বেড়ে অসংখ্য মামলার জন্ম নিচ্ছে। একারণে বিয়ে ও ডিভোর্স রেজিষ্ট্রেশন ডিজিটালাইজেশন পদ্ধতিতে হওয়া প্রয়োজন। বিয়ে ও ডিভোর্স ডিজিটালাইজেশন করলে সংশ্লিস্ট নারী বা পুরুষের জাতীয় পরিচয়পত্র নম্বর দিয়ে সার্চ করলেই সব তথ্য বেরিয়ে আসবে। এতে প্রতারণার হাত থেকে অসংখ্য মানুষ রক্ষা পাবে।

তামিমা সুলতানা তার সাবেক স্বামীকে(রাকিব হাসান) ডিভোর্স না দিয়েই ক্রিকেটার নাসির হোসেনকে বিয়ে করেছেন-এই অভিযোগে উত্তরা পশ্চিম থানায় সাধারণ ডায়েরি করেছেন তামিমার সাবেক স্বামী রাকিব হাসান। গত ১৪ ফেব্রুয়ারি রাজধানীর উত্তরার একটি রেস্তোরায় নাসির ও তামিমার বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়। এ অবস্থায় রাকিব হাসান গতকাল আইনি নোটিশ পাঠিয়েছেন।



সিলেটভিউ২৪ডটকম/ কালের কণ্ঠ /জিএসি-০৭

শেয়ার করুন

আপনার মতামত দিন