আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

সেই নিউজিল্যান্ডের কাছেই হোয়াইটওয়াশ বাংলাদেশ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৬-১২-৩১ ১২:৪৬:৫৬

কিউইদের ব্যাটিং দৃঢ়তায় বাংলাদেশের বোলাররা তেমন কোনো সুবিধাই করতে পারেননি। একমাত্র মোস্তাফিজের জোড়া শিকার ছাড়া আর কোনো সুখবর নেই টাইগারদের বোলিংয়ে। অবশেষে ৮ উইকেটে বাংলাদেশকে হারালো কিউইরা একই সাথে ধবল ধোলাই হলো টাইগাররা।

সেক্সটনের ওভালে কোনো সুবিধাই করতে পারেনি টাইগাররা। স্বাগতিক নিউজিল্যান্ডের ব্যাটিং দেয়াল ভাঙ্গতে কোনভাবেই সক্ষম হননি মাশরাফিরা। মূলত উলিয়ামসন ও ব্রুমের কাছেই হেরেছে টাইগাররা। উইলিয়ামসনের ১১৬ বলে অপরাজিত ৯৫ রানের ইনিংসে ১টি ৬ ও ৯টি ৪ হাঁকান। নেইল ব্রুম ৯৭ বলে ৯৭ রান করে কাটার মাস্টার মোস্তাফিজের বোলিং তোপে টিকতে টিকতে পারেননি। উইলো হাতে তিনি ১২টি ৪ ও ১টি ৬ হাঁকান।

বাংলাদেশের দেওয়া ছোট লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই কাটার মাস্টার মুস্তাফিজুর রহমানের শিকার হয় টিম ল্যাথাম। ব্যক্তিগত ৪ রান করে দলীয় ১০ রানে মুস্তাফিজের বলে এলবিডাব্লিউ হয়ে ফিরে গেছেন তিনি।

এরপর চোটে পড়ে মাঠ ছাড়েন কিউইদের তারকা ব্যাটসম্যান মার্টিন গাপটিল। তবে নিজের দ্বিতীয় ওভারেও উিইকেট পেতে পারতেন কাটার মাষ্টার মোস্তাফিজ। ব্যাটের কানায় লেগে আসা নিল ব্রুমের সহজ ক্যাচ স্লিপে তালুবন্দি করতে পারেননি ইমরুল কায়েস। আগের ম্যাচে শতক করা ব্রুম তখনও রানের খাতা খোলেননি।

এর আগে সিরিজের শেষ ও তৃতীয় ওয়ানডেতে নুরুল হাসানের প্রতিরোধে শেষ পর্যন্ত স্বাগতিক নিউজিল্যান্ডকে ২৩৭ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ।

শনিবার (৩১ ডিসেম্বর) বাংলাদেশ সময় ভোর ৪টায় নিউজিল্যান্ডের নেলসনের সেক্সটন ওভাল মাঠে শুরু হয় ম্যাচটি। এর আগে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

শুরুটা বেশ ভালোই ছিল। স্কোর বিনা উইকেটে ১০২ রান। কি দুর্দান্তই না বাংলাদেশের ইনিংসের শুরুটা। ফিরে গেলেন ইমরুল কায়েস। ৬২ বলে ৪৪ রান করে অাউট হন ইমরুল। এর অল্প ব্যবধান আরও পরপর দুই উইকেট হারায় বাংলাদেশ। এবার ফেরেন সাব্বির রহমান ও মাহমুদুল্লাহ। সাব্বির ফেরার আগে ১৪ বলে ১৯ রান করেন। আর মাহমুদুল্লাহ ৩ রানে বিদায়।

এরপর সাকিবকে নিয়ে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেন তামিম। দলীয় রান যখন ৩ উইকেটে ১৪১, তখন ফেরেন তামিম। ক্যারিয়ারের ৩৪তম ফিফটি তুলে নিয়েছেন তিনি। জেমস নিশামের বলে আউট হ্ওয়ার আগে ৮৮ বলে ৫৯ রান করেন। এরপর যথারীতি আসা যাওয়ার পথ ধরেন বাংলাদেশের ব্যাটিংরা। সাকিব আল হাসান ১৮ রানে, মোসাদ্দেক ১১ রানে আউট হন। দলীয় স্কোর দাঁড়ায় ৬ উইকেটে ১৭০।

নিজের অভিষেকের ম্যাচের পর আজকেও ব্যর্থ তানভির হায়দার। ৩ রানে ফেরেন তিনি। অধিনায়ক ঘুরে দাঁরাতে ব্যর্থ চেষ্টা করেন। ২১২ রানের মাথায় ফেরেন মাশরাফি। করেন ১৪ রান। তবে তাসকিনকে নিয়ে কিইউ বোলারদের প্রতিরোধ করে উইকেট কিপার নুরুল হাসান। ইনিংসের ৩ বল বাকি থাকতে নুরুল ৫৬ বলে ৪৪ রানে আউট হলে বাংলাদেশের স্কোর দাঁড়ায় ২৩৫। শেষ পর্যন্ত বালাদেশের স্কোর দাঁড়ায় ২৩৬। ক্রিজে অপরাজিত থাকেন তাসকিন ৪ রানে ও মুস্তাফিজ ০ রানে।

শেয়ার করুন

আপনার মতামত দিন