আজ বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ইং

লর্ডস এর জবাব ট্রেন্টব্রিজে...!!

।।বদরুদ্দোজা বদর।।

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-০৭-১৭ ২২:৫৬:২৬

নটিংহামের ট্রেন্টব্রিজে লর্ডসের ঠিক বিপরীত ঘটন অঘটন প্রত্যক্ষ করলেন ক্রিকেটামোদিরা। ইংল্যান্ডকে ২৩৩ রানে অল আউট করে দিয়ে লর্ডস টেস্ট জয়ের একটি সম্ভাবনা জাগিয়ে তুলেছিলো সাউথ আফ্রিকা। কিন্তু সেকেন্ড ইনিংসে ভেঙে পড়ে তারা  এবং ১১৯ রানে অল আউট হয়ে গেলে ইংল্যান্ড ২১১ রানে জয়লাভ করে ৪ দিনেই।

ট্রেন্টব্রিজে দু'ইনিংসেই সাউথ আফ্রিকান বোলারদের দাপটে উইকেটে দাড়াতেই পারেননি ইংলিশররা। ফার্স্ট ইনিংসে ২০৫ অল আউট আর ১৩৩ রানে সেকেন্ড ইনিংস বুকড্ ৪ দিনেই..!

সাউথ আফ্রিকার ৩৪০ রানের বিশাল জয়।

ট্রেন্ট ব্রিজ টেস্টের তিন দিন শেষেই  জয়ের জন্য শেষ ইনিংসে ইংল্যান্ডকে ৪৭৪ রানের টার্গেট ছুড়ে দেয় সাউথ আফ্রিকা।
ফার্স্ট ইনিংসে ৩৩৫ রান করার পর সেকেন্ড ইনিংসে  ৯ উইকেটে ৩৪৩ রান করে  ইনিংস ডিক্লেয়ার  করে দেয়  সাউথ আফ্রিকা।

এলগার ৮০, হাশিম আমলা ৮৭, ডু প্লেসিস ৬৩ আর ভেরন ফিলান্ডার ৪২ রান করে সাউথ আফ্রিকাকে জয়ের পথে এগিয়ে নেন।

এর আগে শুরুতে মরকেল ও ফিলান্ডার এবং পরে ক্রিস মরিস আর লেফট আর্ম স্পিনার কেশভ মহারাজের কাছে হার মেনে ফার্স্ট  ইনংসে ২০৫ রানে অল আউট হয়ে যায় ইংল্যান্ড। কাপ্তান জো রুট একাই লড়ছিলেন কিন্তু ৭৮ করে দলীয় ১৪৩ রানে মরকেলের বলে আউট হয়ে গেলে মরিস ও মহারাজ আর কাউকে দাড়াতে দেন নি।

আজ ৪৭৪ রানের টার্গেট নিয়ে খেলতে নেমে আবারো ফিলান্ডার, মহারাজ ও ক্রিস মরিসের দুর্দান্ত বোলিংয়ে দিশাহারা ইংল্যান্ড। টি ব্রেকের পরপরই ১৩৩ রানে অল আউট।

ফার্স্ট ইনিংসে ৫২ ও ২ উইকেট আর সেকেন্ড ইনিংসে ৪২ ও ৩ উইকেট এই অল রাউন্ড পারফরমেন্স প্রদর্শন করে প্লেয়ার অব দি ম্যাচ নির্বাচিত হন ভেরন ফিলান্ডার।

শেয়ার করুন

আপনার মতামত দিন