আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

ম্যানচেস্টার সিটি'তে বিধ্বস্ত লিভারপুল

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-০৯-০৯ ২০:১৪:৫৫

ইংলিশ প্রিমিয়ার লিগের দুই শক্তিশালী দল ম্যানচেস্টার সিটি ও লিভারপুলের মধ্যকার ম্যাচ। টানটান উত্তেজনা, রোমাঞ্চ ও সেয়ানে সেয়ানে লড়াইয়ের অপেক্ষাতেই ছিলেন ফুটবল সমর্থকরা। তবে লড়াইয়ে ছিটেফোঁটাও উপহার দিতে পারেনি লিভারপুল। ঘরের মাঠে একচ্ছত্র আধিপত্য বিস্তার করে লিভারপুলকে নিয়ে ছেলেখেলা করেছে ম্যানচেস্টার সিটি। ম্যাচের অধিকাংশ সময় ১০ জনের দল নিয়ে খেলা অল রেডদের ৫-০ গোলে বিধ্বস্ত করে শিরোপার বড় দাবিদার হিসেবে নিজেদের জানান দিয়েছে পেপ গার্দিওলার দল।

ইতিহাদ স্টেডিয়ামে ম্যানচেস্টার সিটির গোল-উৎসবের শুরুটা করেন সার্জিও আগুয়েরো। জোড়া গোল করেন গ্যাব্রিয়েল জেসাস। বিরতির পর জোড়া গোল করেন লিরয় সানে। বিরতির আগে সাদিও মানে 'বিতর্কিত' লাল কার্ড দেখে মাঠ ছাড়লে ১০ জনের দলে পরিণত হয় লিভারপুল। এই সুযোগ কাজে লাগিয়ে সফরকারীদের ৫ গোলের লজ্জা উপহার দেয় ম্যানসিটি।

লিভারপুলের বিপক্ষে এক গোল করে দুটি রেকর্ড গড়েন আগুয়েরো। ইংল্যান্ডের শীর্ষ লিগে নন-ইউরোপিয়ান খেলোয়াড় হিসেবে সর্বোচ্চ গোলের রেকর্ড গড়েন এই আর্জেন্টাইন ফরোয়ার্ড। একইদিন প্রিমিয়ার লিগে হোম ম্যাচে কোনো নির্দিষ্ট প্রতিপক্ষের বিপক্ষে টানা ছয় ম্যাচে গোল করার কীর্তি গড়েন আগুয়েরো।

নন-ইউরোপিয়ান খেলোয়াড় হিসেবে প্রিমিয়ার লিগে সর্বোচ্চ গোলের রেকর্ড এতদিন ছিল ডোয়াইট ইয়র্কের দখলে। শনিবার ইতিহাস স্টেডিয়ামে লিভারপুলের বিপক্ষে গোল করে তাকে ছাড়িয়ে যান আগুয়েরো। ম্যানচেস্টার সিটির হয়ে এই নিয়ে ১২৪ গোল করলেন এই আর্জেন্টাইন তারকা।

এর আগে প্রিমিয়ার লিগে হোম ম্যাচে কোনো একক প্রতিপক্ষের বিপক্ষে টানা ছয় ম্যাচে গোল করার কীর্তি ছিল শুধু থিয়েরি অরিঁর। শনিবার সেই কীর্তিতে আর্সেনাল কিংবদন্তিতে স্পর্শ করলেন আগুয়েরো।

ঘরের মাঠে ২৪তম মিনিটে ম্যানচেস্টার সিটিকে এগিয়ে নেন আগুয়েরো। কেভিড ডি ব্রুইনের পাস ধরে সিমোন মিগনোলেটকে বোকা বানিয়ে ফাঁকা পোস্টে বল পাঠান এই আর্জেন্টাইন ফরোয়ার্ড।

৩৭তম মিনিটে বড় ধরনের ধাক্কা খায় লিভারপুল। বল দখল নিতে গিয়ে পেনাল্টি বক্সের ভেতরে ম্যানচেস্টার সিটি গোলরক্ষক এডারসনের মুখে বুটের আঘাত লাগায় রেফারি সরাসরি সাদিও মানেকে লাল কার্ড দেখান। ১০ জনের দলে পরিণত হওয়া লিভারপুল বাকি সময়টুকু হতাশাতেই কাটায়।

প্রথমার্ধের ইনজুরি সময়ে ম্যানচেস্টার সিটির হয়ে ব্যবধান দ্বিগুণ করেন জেসাস। ডি ব্রুইনের বাড়ানো বলে দারুণ হেডে লক্ষ্যভেদ করেন এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। সিটির জার্সিতে প্রিমিয়ার লিগে ১৪তম ম্যাচে এটি নবম গোল ছিল জেসাসের।

বিরতির পর ফের গোল করেন জেসাস। সিলভার কাছ থেকে বল পেয়ে ফাঁকায় থাকা জেসাসকে পাস বাড়ান আগুয়েরো। ডি বক্সের ভেতর থেকে দারুণ ফিনিশিংয়ে মিনগোলেটকে পরাস্ত করে ব্যবধান ৩-০ করে ফেলেন এই ব্রাজিলিয়ান তারকা।

৭৭তম মিনিটে লিভারপুলের জালে চতুর্থবারের মতো বল পাঠায় ম্যানচেস্টার সিটি। মেন্দিকে পাস দিয়ে সুবিধাজনক অবস্থানে গিয়ে পৌঁছেন। সুযোগ বুঝে ফাঁকায় থাকা লিরয় সানেকে পাস মেন্দি। জোরালো শটে মিগনোলেটকে পরাস্ত করে ব্যবধান ৪-০ করেন এই ফরাসি তারকা। খেলার শেষ মুহূর্তে লিভারপুলের কফিনে শেষ পেরেক ঠুকে দেন সানে।


শেয়ার করুন

আপনার মতামত দিন