আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

বিশ্রাম নেওয়ার ব্যাখ্যায় যা বললেন সাকিব

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-০৯-১৩ ০০:১৫:৪৩

প্রোটিয়াদের বিপক্ষে টেস্ট সিরিজে যে সাকিব থাকবেন না তা দল ঘোষণার আগেই তার বিশ্রামের চাওয়ার চিঠিতে পরিষ্কার হয়ে যায়। কিন্তু তাকে ছাড়া বাংলাদেশ দলও যে অপূর্ণ সেটা কি একবারও ভেবে দেখেছেন বিশ্বসেরা অলরাউন্ডার।

হয়তো এটাকে অনেকে বিলাসিতা ভাবছেন। আর সেকারণে বিশ্রামের ব্যাখ্যা দিতে আজ মঙ্গলবার রাজধানীর বনানী ডিওএইচএসে নিজ বাসায় সাংবাদিকদের সামনে হাজির হন সাকিব। 

তিনি জানান, দেশের হয়ে আরও দীর্ঘ সময় সার্ভিস দেয়ার জন্যই এই সিদ্ধান্ত নিয়েছি। সাকিব বলেন, ছয় মাস ছুটির কারণে হয়তো আরও পাঁচ বছর বেশি খেলতে পারব। দেশকে হয়তো আরও বেশি কিছু দিতে পারবো।

নিজের শারীরিক অবস্থার কথা জানিয়ে সাকিব বলেন, ‘আমি বুঝি, আমার শরীর কী চায়। আমার এই বিশ্রামের সিদ্ধান্তের বিষয়ে হয়তো অনেক প্রশ্ন উঠেছে। এটার পক্ষে বিপক্ষে মতামত থাকতেই পারে। হয়তো আছেও। তবে আমি জেনে-বুঝেই বিশ্রামে যাবার সিদ্ধান্ত নিয়েছি। ধন্যবাদ বিসিবিকে, আমাকে বোঝার জন্য এবং আমার ওপর বিশ্বাস রাখার জন্য। ’

তিনি বলেন, বিরতির পর শারীরিকভাবে না যতটা মানসিকভাবে তার চেয়েও বেশি সতেজ হয়ে ফিরতে পারব। এতে করে দেশের হয়ে পরের পাঁচ বছর চিন্তামুক্ত হয়ে আমার খেলা সম্ভব হবে। আমার মতে সেটা এক/দুই ম্যাচ কিংবা এক/দুই মাসের চেয়ে এটা বেশি গুরুত্বপূর্ণ।

শেয়ার করুন

আপনার মতামত দিন