আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

বিধ্বস্ত বাংলাদেশ, আড়াই দিনে বড় ব্যবধানে হার!

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-১০-০৮ ১৮:৩৯:০৪

সৌম্যর ব্যাট ছুঁয়ে যাওয়া ক্যাচ ধরতে ভুল হয়নি দক্ষিণ আফ্রিকার ফিল্ডারের

সিলেটভিউ ডেস্ক :: ব্লুমফন্টেইন টেস্টে বাংলাদেশ ৬৫ রানে ৬ উইকেট হারিয়েছিল প্রথম ইনিংসে। দ্বিতীয় ইনিংসে ষষ্ঠ উইকেট গেলো ১৩৯ রানে। তুলনামূলকভাবে প্রথম ইনিংসের চেয়ে দ্বিতীয় ইনিংসে ‘ভালো’ খেলছে বাংলাদেশ। তবে স্কোর তখনই বলে দিয়েছে, দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশ আরেকটি লজ্জা পেতে যাচ্ছে। তারপর বেশিদূর যেতে পারেনি সফরকারীরা। ৩৩ রানে হারিয়েছে শেষ ৪ উইকেট। ফলোঅনে পড়ে দ্বিতীয় ইনিংস খেলতে নেমে ৪২.৪ ওভারে ১৭২ রানে অলআউট বাংলাদেশ। প্রথম ইনিংসে ৫৭৩ রান করা প্রোটিয়ারা জিতলো ইনিংস ও ২৫৪ রানে।

এ জয়ে ২-০ তে বাংলাদেশকে হোয়াইটওয়াশ করলো দক্ষিণ আফ্রিকা। পচেফস্ট্রুমে প্রথম টেস্টে ৩৩৩ রানে হেরেছিলো বাংলাদেশ।

ইমরুল কায়েস ৬ ও সৌম্য সরকার ১ রানে রবিবার মাঠে নামেন। তৃতীয় দিন তৃতীয় ওভারেই কাগিসো রাবাদার শিকার হন সৌম্য (৩)। দুই ইনিংসে ব্যর্থতার পরিচয় দিয়ে তিনি ফাফ ডু প্লেসিসের হাতে ক্যাচ তুলে দেন।

ওখানেই শেষ নয়। লাঞ্চের আগে ব্যাটিং বিপর্যয়ের শিকার হয়ে আরও তিন ব্যাটসম্যান সাজঘরের পথ ধরেন। মুমিনুল হক (১১), ইমরুল কায়েস (৩২) ও মুশফিকুর রহিম (২৬)।

৯২ রানে ৪ উইকেট হারানো বাংলাদেশের হাল আবারও ধরেন লিটন দাস, অপর প্রান্তে মাহমুদউল্লাহ। তাদের ৪৩ রানের জুটিতে প্রতিরোধ গড়েছিল সফরকারীরা। প্রথম ইনিংসে ৭০ রান করা লিটন এবার ১৮ রানেই আউট। আবার টালমাটাল বাংলাদেশের ব্যাটিং লাইনআপ। ১০ রানের ব্যবধানে হারায় আরও ৪ উইকেট।

মাহমুদউল্লাহকে (৪৩) ফিরিয়ে টেস্টের শততম উইকেট নেন রাবাদা। টানা দুই ওভারে সাব্বির রহমান (৪) ও তাইজুল ইসলাম (২) উইকেট হারান। রুবেল হোসেনকে বোল্ড করে টানা দ্বিতীয় ইনিংসে ৫ উইকেট পেলেন রাবাদা। ফেলুকায়ো তার দশম ওভারের চতুর্থ বলে মোস্তাফিজুর রহমানকে বোল্ড করে শেষ উইকেট নেন।

শেয়ার করুন

আপনার মতামত দিন