আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

‘সিলেটে জঙ্গিবাদ ও মাদকাসক্তের স্থান নেই’

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-১১-১৪ ১৮:১৩:২৮

সিলেট :: সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (উত্তর) ফয়সল মাহমুদ বলেছেন, বাংলাদেশ একটি স্বাধীন দেশ। এখানে পাকিস্তান - আফগানিস্তানের মতো জঙ্গিবাদ ও মাদকাসক্তের স্থান নেই। তিনি বলেন, পরিরার থেকে জঙ্গিবাদ ও মাদকের বিরুদ্ধে সচেতন হলেই তবে দেশ থেকে এ সব অবক্ষয় দূর করা সম্ভব।

গত সোমবার রাতে সিলেট রেলওয়ে থানার উদ্যোগে জঙ্গিবাদ ও মাদক বিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে ও রেলওয়ে  শ্রমিকদল নেতা ইউনুস মিয়া ও পরিতোষ ধর পাপ্পুর সঞ্চালনায় মাদক ও জঙ্গিবাদ বিরোধী সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতি আ্যডভোকেট মোহাম্মদ লালা, সিলেট বিভাগীয় দ্রæত বিচার ট্রাইব্যুনালের পিপি আ্যডভোকেট কিশোর কুমার কর, যুগ্ম দায়রা জজ আদালতের এপিপি আব্দুল হাই, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সভাপতি মন্ডলির সদস্য মোকাদ্দেস বাবুল, সাংবাদিক মো: আফতাব উদ্দিন, সাংবাদিক শাহাব উদ্দিন শিহাব।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন রেলওয়ে নিরাপত্তা বাহিনী (আরএনবি) সিআই সিরাজ উদ্দিন, রেলওয়ে শ্রমিকলীগ সভাপতি আব্দুল মতিন ভুইয়া, রেলশ্রমিক দল সিলেট শাখা সভাপতি রবিউল হক, রেল শ্রমিকলীগ সিলেট শাখা সাধারণ সম্পাদক শহিদুল হক, স্মৃতির দর্পণের লেখক এমএম খালেদ হোসেন, শ্রমিকলীগ সিলেট জেলা শাখার সহ-সভাপতি আব্দুস সাত্তার প্রমুখ।

সমাবেশে প্রধান অতিথি ফয়ছল মাহমুদ আরো বলেন, ইসলাম ধর্মে জঙ্গিবাদ-সন্ত্রাসের স্থান নেই। আর মানুষ খুন করে কেউ বেহেশতে যেতে পারে না। যারা জঙ্গিবাদে অংশ নেয় তারা ইসলামকে রক্ষা করার জন্য নয়,তারা ইসলামকে ধ্বংস করার জন্য কাজ করে। এছাড়া একজন মানুষকে সর্বনাশের পথে ঠেলে দেয় মাদক। মাদক শুধু একজন মানুষকে নয় একটা  পরিবারকে ধ্বংসের দিকেও ঠেলে দেয় উল্লেখ করে তিনি বলেন, দেশ বিরোধী, মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী এই অপশক্তিরা দেশকে অর্থনৈতিকভাবে পঙ্গু করতে জঙ্গি হামলা করে। তিনি আরো বলেন, যে জাতি এত ত্যাগ স্বীকার করে এদেশ স্বাধীন করেছে সে জাতি এত সহজে কিছু ষড়যন্ত্রকারী এবং জঙ্গিদের দ্বারা দেশকে অস্থিতিশীল করতে দেয়া যাবে না। যে বা যারা জঙ্গিবাদের দিকে ঝুঁকে পড়ছে তারা যেন কোনভাবে শিক্ষা প্রতিষ্ঠানে বা অন্য শিক্ষার্থীদেরকে বিভিন্ন অপব্যাখ্যায় বিভ্রান্ত করতে না পারে সেদিকে সকলকে লক্ষ্য রাখতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতি আ্যডভোকেট মো. লালা বলেন, কারো আচরণ সন্দেহ হলে, শিক্ষা-প্রতিষ্ঠানে দীর্ঘদিন অনুপস্থিত থাকলে, অধিক রাতে কোন শিক্ষার্থী বাসায় ফিরলে, চুপ-চাপ থাকলে এরকম শিক্ষার্থীদের বিষয়ে পরিবারের লক্ষ্য রাখতে হবে। সেই সাথে জঙ্গিবাদের বিরোদ্ধে সামাজিক সচেতনতা বাড়াতে হবে। তিনি বলেন, মাদকাসক্ত কোন লোক দেশের কিংবা পরিবারের নেতৃত্ব দিতে পারে না। মাদকাসক্ত এবং মাদক ব্যবসায়ীদের প্রতিরোধে প্রশাসনকে সহযোগিতা করতে হবে। তিনি বলেন, মাদকের ব্যাপারে কোন আপোষ নেই। আর এ যুদ্ধে সফলকাম হতে পুলিশের পাশাপাশি সমাজের সকলের সহযোগিতা প্রয়োজন।

সিলেটভিউ২৪ডটকম/ ১৪ নভেম্বর ২০১৭/ প্রেবি/ এমইউএ

শেয়ার করুন

আপনার মতামত দিন