আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

অভ্যন্তরীণ দ্বন্দ্বে বিয়ানীবাজারে আবারো পণ্ড বিএনপি'র সদস্য সংগ্রহ অভিযান

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-১১-১৪ ১৮:২০:৪১

বিয়ানীবাজার প্রতিনিধি :: অভ্যন্তরীণ বিরোধের জের ধরে আবারো পণ্ড হয়ে গেলো বিয়ানীবাজারের মোল্লাপুর ইউনিয়ন বিএনপি’র সদস্য সংগ্রহ ও নবায়ন অনুষ্টান। মঙ্গলবার বিকেলে স্থানীয় কালিবাড়িবাজার এলাকায় সদস্য সংগ্রহ ও নবায়ন অনুষ্ঠানের আয়োজন করে স্থানীয় বিএনপি। কিন্তু বিএনপির অভ্যন্তরীণ বিরোধ গত কয়েকদিন ধরে চরম আকার ধারণ করায় ওই অনুষ্ঠানে সংঘাত সংঘর্ষ হওয়ার আশংকা থাকায় শেষ পর্যন্ত নির্ধারীত স্থানে বিএনপির অনুষ্ঠানে অনুমতি দেয়নি পুলিশ।

গোয়েন্দা রিপোর্টের ভিত্তিতেই এবং আইনশৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতির আশংকায় অনুমতিদেয়া হয়নি বলে জানায় পুলিশ। এর আগে গত সপ্তাহে উপজেলার লাউতা ইউনিয়নবিএনপি'র সভা পন্ড হয়ে যায় তাদের অভ্যন্তরীণ দ্বন্ধে। এর রেশে ইউনিয়নযুবলীগ নেতা সাইফুল ইসলাম ও জালাল উদ্দিন মেম্বারকে বহিষ্কার করে উপজেলাবিএনপি। আর তাদের বহিষ্কারের পর থেকেই মূলত বিএনপি'র মধ্যকার দ্বন্দ্বআরো প্রকট আকার ধারণ করে।

জানা যায়, মুল্লাপুর ইউনিয়ন বিএনপি’র এ আয়োজন বানচাল করতে সংগঠনের অপরপক্ষ একই জায়গায় অনুষ্ঠানের ঘোষণা দিয়ে পুলিশকে অবহিত করে। এতেবিয়ানীবাজার থানার ওসি শাহজালাল মুন্সী দুই পক্ষকে নির্ধারীত স্থানেঅনুষ্ঠান না করতে নির্দেশনা প্রদান করেন। প্রশাসনের হস্তক্ষেপের বিষয়টিজানাজানি হলে সংগঠনের নেতাকর্মীদের মধ্যে উস্মা দেখা দেয়। ইউনিয়নবিএনপি’র সাধারণ সম্পাদক ইউপি চেয়ারম্যান আব্দুল মান্নানসহ বিএনপি’র একটিপক্ষ থানা প্রশাসনের সাথে দেখা করে নির্ধারীত স্থানে অনুষ্ঠান আয়োজনেরসহযোগিতা চান। পুলিশ এলাকার স্বাভাবিক পরিস্থিতি বিনষ্ট হবে চিন্তা করেতাদের অনুমতি দেয়নি। এদিকে বিএনপি’র কোন পক্ষ সংগঠনের কার্যক্রম বানচালকরতে থানা পুলিশকে অবহিত করেছে- এ বিষয়টি জানাজানি হলে নেতাকর্মীদেরমধ্যে বিরুপ প্রতিক্রিয়া দেখা দেয়। নেতাকর্মীরা সংগঠনের ভেতরে সরকারেরদালালদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা দাবি উঠেছে।

বিএনপি’র অপর একটি সূত্রে জানা যায়, উপজেলা বিএনপি’র অধিকাংশ দায়িত্বশীলআজকের অনুষ্ঠান নির্ধারীত সময়ে না করে কয়েকদিন পরে করার পক্ষে ছিলেন।গতকাল জরুরী সভা থেকে জেলা বিএনপির সাথে যোগাযোগ করা হলে দায়িত্বশীলরানির্ধারীত সময়ে অনুষ্ঠান করার পক্ষে মত দেন। এতে উপজেলা বিএনপি’র অধিকাংশনেতাকর্মীদের বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। ওই সূত্র নিশ্চিত করেছে,অনুষ্ঠান বানচাল করা বা অন্য কোন প্রক্রিয়ায় অনুষ্ঠান পণ্ড করতে উপজেলাবা ইউনিয়ন বিএনপি’র কেউ জড়িত নয়। বিয়ানীবাজার থানা পুলিশ প্রশাসন সরকারেরআজ্ঞা পালন করতে বিএনপি নেতাকর্মীদের জড়িয়ে নিজেদের অন্যায় হস্তক্ষেপকেধামাচাপা দেয়ার চেষ্টা করছে। বিএনপি’র নেতাকর্মীদের ধারণা, বারইগ্রামবাজারে লাউতা ইউনিয়ন বিএনপি’র অনুষ্ঠান সংগঠনের ভেতরে থেকে যারা পন্ডকরেছে। তারাই মোল্লাপর ইউনিয়ন বিএনপি’র আয়োজনকে পণ্ড করতে প্রশাসনকেসহযোগিতা করছে।

এ বিষয়ে বিয়ানীবাজার থানা (ওসি) শাহজালাল মুন্সী বলেন,কালিবাড়িবাজারে বিএনপি অনুষ্ঠান আয়োজনে অনুমতি চাইলে তাদের দেয়া হয়নি।একই স্থানে বিএনপি’র অপর পক্ষ অনুষ্ঠানের আয়োজনের প্রস্তুতি নিচ্ছে এরকমএকটি অভিযোগ ও তথ্যের ভিত্তিতে পুলিশ অনুষ্ঠান না করতে হস্তক্ষেপ করেছেমাত্র।

সিলেটভিউ২৪ডটকম/ ১৪ নভেম্বর ২০১৭/এসএ/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন