আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

ভুল চিকিৎসায় দুটি কিডনিই হারালেন রাফিয়া

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-১২-০৬ ২০:২৮:৫৪

ফরিদ উদ্দিন, ফেঞ্চুগঞ্জ প্রতিনিধি :: ভুল চিকিৎসায় অবশেষে দুটি কিডনিই হারালেন ফেঞ্চুগঞ্জের রাফিয়া ইসলামের। সিলেটের পর ঢাকায় দীর্ঘ চিকিৎসা শেষে নষ্ট কিডনি নিয়ে ফেঞ্চুগঞ্জে ফিরে এসেছেন রাফিয়া ইসলাম। ডাক্তার জানিয়েছেন বেঁচে থাকতে হলে  ডায়ালাইসিস কিংবা কিডনি প্রতিস্থাপনের বিকল্প নেই রাফিয়ার।

রাফিয়া ইসলামের স্বামী উপজেলার নিজ ছত্তিশ গ্রামের নুরুল ইসলাম হারুন জানান, বর্তমানে সপ্তাহে দুইবার তার স্ত্রীকে সিলেট নিয়ে কিডনি ডায়ালাইসিস করতে হচ্ছে। কিডনি সংযোজন ব্যয়সাপেক্ষ, তাই এ নিয়ে তিনি উদ্বেগ উৎকন্ঠায় রয়েছেন।

এদিকে ফেঞ্চুগঞ্জ হাসপাতালের ডাক্তার বিধান সরকারের বিরুদ্ধে নুরুল ইসলাম হারুন গত ৩০ নভেম্বর ইউএইচএন্ডএফপিও বরাবরে একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

ফেঞ্চুগঞ্জ উপজেলা হেলথ এন্ড ফ্যামেলি প্ল্যানিং অফিসার ডাক্তার শফিকুল আলম লিখিত অভিযোগ পাওয়ার সত্যতা নিশিচত করে জানান, এ ব্যাপারে একটি কমিটি গঠন করে ব্যবস্থা নেয়া হচ্ছে।

এ ব্যাপারে ডাক্তার বিধান সরকারের কাছে জানতে চাওয়া হলে তিনি কথা বলতে অপারগতা প্রকাশ করে তার অফিসে যেতে আমন্ত্রন জানান।

উল্লেখ্য, রাফিয়া ইসলাম হাতের কনুইয়ে ব্যথা পেলে তা প্রশমনে গত ০৮ আগস্ট ফেঞ্চুগঞ্জ হাসপাতালের জরুরি বিভাগে গিয়েছিলেন।  কর্তব্যরত ডাক্তার বিধান সরকার ব্যথা কমাতে একই প্রেসক্রিপশনে দুইবারে বেশ কিছু ইঞ্জেকশন এবং ওষুধ লিখে দেন। যা সেবনের পর পর রাফিয়া ইসলাম মারাত্মক অসুস্থ হয়ে পড়েন। তার অবস্থা আশংকাজনক হলে প্রথমে তাকে সিলেট এবং পরে ঢাকায় প্রেরন করা হয়। ঢাকার কিডনি ফাউন্ডেশন হাসপাতালে চিকিৎসা দেয়া হলেও রাফিয়া ইসলামের কিডনি রক্ষা করা যায়নি।

সিলেটভিউ২৪ডটকম/০৬ ডিসেম্বর ২০১৭/এফইউ/পিডি

শেয়ার করুন

আপনার মতামত দিন