আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

আলীয়া মাদ্রাসায় তালামীয নেতাকর্মীদের উপর শিবিরের হামলার অভিযোগ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-১২-০৬ ২১:১৩:৪০

সিলেট :: সিলেট সরকারি আলিয়া মাদরাসায় তালামীয নেতাকর্মীদের উপর শিবিরের হামলার অভিযোগ পাওয়া গেছে। তিনজন শিক্ষার্থী ফাযিল অনার্স পরীক্ষার প্রবেশপত্র সংগ্রহকালে তাদের উপর হামলা চালানো হয় বলে জানা গেছে। বুধবার  দুপুর ১২টার দিকে এ হামলার ঘটনা ঘটে।

জানা গেছে, বুধবার দুপুর ১২টার ফাযিল অনার্স পরীক্ষার্থী কাওছার হামিদ সাজু, হোসাইন আহমদ ও আরিফ আহমদ নামের তিনজন সাধারণ শিক্ষার্থী প্রবেশপত্র সংগ্রহ করতে মাদরাসায় গেলে তারা শিবির করে কি না জানতে চায় শিবিরের নেতাকর্মীরা। তারা শিবির করেনা এমনটি জানালে ক্যাডাররা তাদেরকে শিবিরের ফরম পূরণ করার জন্য চাপ দেয়। এমতাবস্থায় তারা তালামীযে ইসলামিয়ার সমর্থক পরিচয় দিলে ক্যাডাররা তাদের উপর অতর্কিত হামলা চালায়। হামলায় আহত হন এ তিন শিক্ষার্থী।

তালামীযে ইসলামিয়ার সিলেট সরকারী আলিয়া মাদরাসা সভাপতি হোসাইন মোহাম্মদ বাবু হামলার বিষয়টি নিশ্চিত করে জানান, শিবির ক্যাডাররা প্রায়ই সাধারণ শিক্ষার্থীদের নানাভাবে নির্যাতন করে থাকে। তারা জোর করে সাধারণ শিক্ষার্থীদের শিবিরের ফরম পূরণ করার চেষ্টা চালায়। শিবির করেনা এমন কেউ তাদের নজরে পড়লে ছাত্রাবাসে নিয়ে টর্চার করে এমনটিও জানান তিনি।

এদিকে হামলার ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন, বাংলাদেশ আনজুমানে  তালামীযে ইসলামিয়ার নেতৃবৃন্দ। তারা বলেন, আলিয়া মাদরাসা ক্যাম্পাস শিবির সন্ত্রাসীদের অভয়ারণ্যে পরিণত হয়েছে। তাদের অস্ত্রের মহড়ায় আতংকিত সাধারণ শিক্ষার্থীরা। নেতৃবৃন্দ এ বিষয়ে প্রশাসনের সুদৃষ্টি কমনা করেছেন।

সিলেটভিউ২৪ডটকম/০৬ ডিসেম্বর ২০১৭/এনসি/পিডি

শেয়ার করুন

আপনার মতামত দিন