আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

সংবাদ টাইগার্সকে উড়িয়ে শুভ প্রতিদিনের বিশাল জয়

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-১২-০৬ ২১:২৪:২২

সিলেট :: সিলেটের মিডিয়া কাপ ফুটবলকে বলা হয় সাংবাদিকদের মিলনমেলা। ফুটবলের ডামাঢোল শুরু হতেই শোরগোল পরে যায় মিডিয়াপাড়ায়। চলে মাসব্যাপি প্রাক্টিস। যেনো উৎসবের রং। প্রথমবার অংশ নিয়েই সেই উৎসবের রং আরোও বাড়িয়ে দিলো টিম শুভ প্রতিদিন। প্রথম বারের মতো ইমজা-মাহা মিডিয়া ফুটবলে অংশ নিয়েই তুলে নিল দুর্দান্ত এক জয়। টুর্নামেন্টের শক্তিশালী দল সংবাদ টাইগার্সকে উড়িয়ে দিয়ে জিতলো ৩-১ গোলের বিশাল ব্যবধানে। এই জয়ে পূর্ণ ৩ পয়েন্ট নিয়ে এক ধাপ এগিয়ে গেলো টিম শুভ প্রতিদিন।

রিকাবীবাজারস্থ সিলেট জেলা স্টেডিয়ামে আয়োজিত টুর্নামেন্টের উদ্বোধনী দিনের দ্বিতীয় খেলায় মাঠে নামে দুই দল। টস ভাগ্যে জয়ী হয়ে দলীয় অধিনায়ক মঈন উদ্দিন সাইড বেছে নেন। সংবাদের কিক অফের মধ্য দিয়ে শুরু হয় খেলা। প্রথম মিনিটেই সংবাদের মান্নার দেওয়া ডিফেন্স চেরা পাস পেয়েও বল নিয়ন্ত্রণে রাখতে পারেননি দলের আরেক খেলোয়াড় নুর আহমদ। এ সময় টিম শুভ প্রতিদিন কিছু টা রয়ে সয়ে খেলে ম্যাচে ধাতস্ত হতে থাকে। আক্রমণ পাল্টা আক্রমণে দুই পক্ষই ব্যতিব্যস্ত করে রাখে প্রতিপক্ষের ডিফেন্স। তবে গোলের দেখা পাচ্ছিলেন না কেউ। ম্যাচের ১০ মিনিটে প্রথমবারের মত আসে সেই আকাঙ্খিত মুহুর্ত। শুভ প্রতিদিনের সহ অধিনায়ক হাসান মো. শামীমের পাস থেকে গোলপোস্ট অভিমুখে শট নেন দিনের অন্যতম সেরা খেলোয়াড় মিলন। তার সেই শট কোন মতে আটকাতে পারলেও সংবাদের অধিনায়ক মঈনুল হক বুলবুল চলে যান বাইরে। তিনি ফিরে আসার আগেই মুহুর্তের ব্যবধানে ফাকা পোস্টে জাল খুঁজে নেন খেলার ম্যান অব দ্যা ম্যাচ এমদাদুল হক সোহাগ। টিম শুভ প্রতিদিন এগিয়ে যায় ১-০ গোলের ব্যবধানে।

গোল খেয়ে হতভম্ব সংবাদ দল এরপর খেলায় ফিরে আসার মরিয়া চেষ্টা চালায়। কিন্তু শুভ প্রতিদিন এর গোলবারের অতন্দ্র প্রহরী বেলাল আহমেদ হয়ে পড়েন বাঁধার দেয়াল। তিনি গত টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দলের গোলপোস্ট সামলিয়েছিলেন। তাকে পর্যাপ্ত সাপোর্ট দেন টিম শুভ প্রতিদিনের রক্ষণ ভাগ। ফলে সংবাদের সকল আক্রমন ডি বক্সে এসেই থমকে যাচ্ছিল। এ সময় দৃষ্টিনন্দন কিছু সেভ করেন গোল রক্ষক বেলাল। ১ গোলের লিড নিয়ে বিরতিতে যায় দুই দল।

বিরতি শেষে শুভ প্রতিদিন দলে কোন পরিবর্তন না থাকলেও সংবাদের পক্ষে অবসর ভেঙ্গে মাঠে নামেন মঈন উদ্দিন মঞ্জু। কিন্তু ভাগ্য যেন সংবাদের দিক থেকে এদিন মুখ ফিরিয়ে নিয়েছিল। মঞ্জু মাঠে নামার পর জয়ের লক্ষে আরো বেশি অবিচল হয়ে যায় শুভ প্রতিদিন। আক্রমণে আক্রমণে সংবাদের রক্ষণভাগের ত্রাহি মধুসুদন অবস্থা করে ছাড়েন শুভ প্রতিদিনের আক্রমণ ভাগ। দ্বিতীয়ার্ধের ৩০ মিনিটে নির্দোষ একটি থ্রো পায় শুভ প্রতিদিন। তবে সেই নির্দোষ থ্রো-ইন থেকেই সবাইকে চমকে ম্যাচে নিজের দ্বিতীয় গোল তুলে নেন সোহাগ। তার করা থ্রো সরাসরি গিয়ে জমা হয় সংবাদের গোল রক্ষক বুলবুলের হাতে। কিন্তু বুলবুলের দুর্বল গ্রিপিং এর কারণে বল তার হাতে লেগে প্রবেশ করে গোল বারে (২-০)। এ সময় আনন্দ উল্লাসে টগবগ করে ফুটতে থাকে শুভ প্রতিদিন এর ড্রেসিংরুম। অনবরত চিৎকার আর আনন্দ উল্লাসে দলের খেলোয়াড়দের উৎসাহ আরো বেড়ে যায়। উল্টো দিকে ম্যাচ হারের আশংকায় সংবাদ শিবিরে নেমে আসে হতাশার ছাপ! এরপর ম্যাচের ৩৫ মিনিটে সংবাদের কফিনে  শেষ পেরেক টুকে দেন শুভ প্রতিদিনের মিলন। ফাউল থেকে পাওয়া ফ্রি কিক থেকে গোল করেন তিনি (৩-০)। তার শটে হাত লাগানো তো দূর সংবাদের গোলকিপার চেষ্টা করারও সুযোগও পাননি। শুধু চেয়ে দেখেন তৃতীয় বারের মত বল প্রবেশ করছে জালে। তিন গোলে পিছিয়ে থেকে একটি গোলের জন্য মরিয়া হয়ে উঠে সংবাদ। এসময় সেট পিস থেকে গোল আদায় করে নেয় তারা। মান্নার করা কর্নার থেকে মাথা ছুইয়ে শেষপর্যন্ত বেলালকে পরাস্ত করেন সংবাদের আক্রমণ ভাগ। সম্মানসূচক গোল করে পরাজয়ের ব্যবধান কমান মঈন উদ্দিন মঞ্জু। একটি গোল পেয়ে সংবাদ এসময় খেলায় ফিরতে চেষ্টা করলেও বেঁজে উঠে বেরসিক রেফারির বাশি। প্রথমবার অংশ নিয়ে সংবাদকে মাটিতে নামিয়েই মাঠ ছাড়ে টিম শুভ প্রতিদিন। ৩-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়েন তারা। অনবদ্য দুই গোলের কারনে খেলায় ম্যান অব দ্যা ম্যাচ পুরস্কার পান টিম শুভ প্রতিদিনের এমদাদুল হক সোহাগ। এই জয়ে টুর্নামেন্ট জয়ে একধাপ এগিয়ে গেল টিম শুভ প্রতিদিন।

টিম শুভ প্রতিদিনের প্রথম ম্যাচে যারা খেলেছেন:
মঈন উদ্দিন (অধিনায়ক), হাসান মো. শামীম, বেলাল আহমেদ (গোলরক্ষক), ফয়সল মুন্না, মিসবাহ উদ্দীন আহমদ, মাসরুর রাসেল, শফি আহমদ, আবদুল আহাদ, রফিকুল ইসলাম সুজন, মিলন আহমদ, রুহিন, এমদাদুল হক সোহাগ, সুজাদ হোসেইন। -বিজ্ঞপ্তি

সিলেটভিউ২৪ডটকম/০৬ ডিসেম্বর ২০১৭/এসপি/পিডি

শেয়ার করুন

আপনার মতামত দিন