আজ বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ইং

সিলেটে স্থগিত সমবায় ব্যাংক ব্যবস্থাপনা কমিটির নির্বাচন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-১২-০৭ ১৫:৫৫:৫০

নিজস্ব প্রতিবেদক :: হাইকোর্টের আদেশ অনুযায়ী স্থগিত হলো সিলেট কেন্দ্রীয় সমবায় ব্যাংক লিমিটেডের এর ব্যবস্থাপনা কমিটি নির্বাচন। সিলেট কেন্দ্রীয় সমবায় ব্যাংক লি: এর ব্যবস্থাপনা কমিটি বর্তমান সভাপতি আরিফ মিয়া এর আবেদনের প্রেক্ষিতে গত ৬ ডিসেম্বর ব্যারিস্টার মোহাম্মদ আবুল হালিম কাফি এর মাধ্যমে হাইকোর্ট ডিভিশনের বিচারক আতাউর রহমান খান এ স্থগিত আদেশ দেন। রিট পিটিশন নং-১৭৭৭০/১৭।

সিলেট কেন্দ্রীয় সমবায় ব্যাংক ব্যবস্থাপনা লিমিটেড এর  নির্বাচনে সভাপতি পদপ্রার্থী মো. নুনু মিয়া জানান যে, আমি দীর্ঘ এক মাস ধরে আনন্দের সাথে প্রচার প্রচারণা এবং কি প্রতিটি ভোটার এবং সমিতির সদস্যদের সাথে আলাপ-আলোচনা সভা করে আসছি, আজ বৃহস্পতিবার সকাল ১১টায় থেকে ভোটগ্রহণ শুরু কথা কিন্তুক আমি সকাল ১০টার সময় এসে দেখি যে ভোটাররা রাস্তায় দাঁড়িয়ে, ভোট গ্রহণ হচ্ছে না। তখন দেখি যে নির্বাচন স্থগিত নামে একটি নোটিশ দেওয়ালে লাগানো আছে।

ভোটাররা জানান, অফিসের কাজ ফেলে অনেক কষ্ট করে সকালে ভোট দেওয়ার জন্য আসি। কিন্তুক দেখা যায় যে নির্বাচন স্থগিত করা হয়েছে। সকল চেয়ারম্যান মেম্বারদের মাঝে দেখা দিয়েছে ক্ষোভ। হতাশ হয়ে পড়েছেন সাধারণ ভোটাররা।

এসময় এক জন ভোটার দাবি করে বলেন যে সাবেক সভাপতি রউফ মিয়া মারা যাওয়ার পর সহ সভাপতি বাদশা মিয়া সভাপতির দায়িত্ব নেওয়ার কথা কিন্তুক মো: আরিফ মিয়া কিভাবে সভাপতি হলেন? তিনি বলেন- ‘সিলেট কেন্দ্রীয় সমবায় ব্যাংক লিমিটেড এর উপদেষ্ঠা আইনের ৪২/২ধারা মোতাবেক তিনি অবৈধ ভাবে সভাপতির দায়িত্ব পালন করছেন বলে আমি কনে করি।’

সিলেট কেন্দ্রীয় সমবায় ব্যাংক লিমিটেড এর ব্যবস্থাপনা নির্বাচনের প্রধান নির্বাচন কমিটি চন্দন দত্তের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান যে, আমি গত কাল হাইকোর্ট ডিভিশনের রীট পিটিশনে নং ১৭৭৭০/ ২০১৭ এর পরিপ্রেক্ষিতে মাননীয় হাইকোর্ট ডিভিশনের সংশ্লিষ্ট বিচারপতিগণ তিন মাসের জন্য স্থগিতাদেশ প্রদান করেন।

এমতাবস্থায় মাননীয় হাইকোর্ট এর নির্দেশনা মতে ৭ ডিসেম্বরের অনুষ্ঠিতব্য সিলেট কেন্দ্রীয় সমবায় ব্যাংক লিমিটেড এর ব্যবস্থাপনা কমিটি নির্বাচন ২০১৭ স্থগিত করা হয়। পরবর্তীতে হাইকোর্ট এর নির্দেশনা মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে। এই আদেশ পেয়ে আজ বৃহস্পতিবার সকাল ৯টায় আমি ও আমার সাথে নির্বাচন কমিটির সদস্য কাজী মো. মহসীন এবং মো. শরীফউদ্দিনসহ আলাপ আলোচনা মাধ্যমে নোটিশ বোর্ড লাগানো হয়।
 
সিলেটভিউ২৪ডটকম/ ০৭ ডিসেম্বর ২০১৭/ এসএ/ এমইউএ

শেয়ার করুন

আপনার মতামত দিন