আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

গোলাপগঞ্জের প্রবীণ শিক্ষক একলিমুর রেজা আর নেই, জানাযা সম্পন্ন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০১-১২ ১৮:৪৬:২৭

গোলাপগঞ্জ প্রতিনিধি :: গোলাপগঞ্জের ঢাকাদক্ষিণ বহুমুখী উচ্চ বিদ্যালয় ও কলেজের প্রাক্তন শিক্ষক একলিমুর রেজা তালুকদার আর নেই। হৃদরোগে আক্রান্ত হয়ে বৃহস্পতিবার রাত ৯ ঘটিকার সময় ঢাকাদক্ষিণ ইউপির কানিশাইল গ্রামের বড়বাড়ীতে ৮০বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

সদা হাস্যজ্জ্বল ও আপাদমস্তক বিনয়ী একলিমুর রেজা তালুকদার সবার কাছে রেজা স্যার নামেই পরিচিত ছিলেন। কর্মজীবনে ১৯৮৬ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত দীর্ঘ ৩০ বছর শিক্ষকতা করেছেন ঢাকাদক্ষিণ বহুমুখী উচ্চ বিদ্যালয় ও কলেজে।

জানাজা ও শেষ বিদায় জানাতে তাই মরদেহ আনা হয়েছিল তার দীর্ঘ দিনের প্রিয় কর্মস্থল ঢাকাদক্ষিণ বহুমুখী উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠে। প্রিয় স্যারকে শেষ বিদায় জানাতে মাঠে জড়ো হয়েছিলেন অসংখ্য গুনাগ্রহী, ছাত্র, সহকর্মী, রাজননৈতিক ব্যক্তিত্ত্ব থেকে শুরু করে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ। সকাল ১০টায় মরহুমের জানাজা শেষে লাশ নেওয়া হয় তার নিজ গ্রাম সুনামগঞ্জ জেলার বিশ্বম্ভপুর উপজেলায়।

কানিশাইল দিঘীরপার জামে মসজিদের ইমাম মাওলানা মিছবাহ উদ্দিনের পরিচালনায় জানাজায় অংশ নেন ঢাকাদক্ষিণ বহুমুখী উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ রেজাউল আমীন, প্রাক্তন শিক্ষক মনির উদ্দিন, সিনিয়র শিক্ষক মাহবুবুর রহমান, মিসবাহ উদ্দিন, ইসহাক আহমদ, প্রভাষক নজরুল ইসলাম, সহকারী অধ্যাপক লুৎফুর রহমান, প্রভাষক আলমগীর ইমানী, শিক্ষক আহাদ আলী সরদার, জামাল আহমদ, গভর্ণিং বডি সদস্য মো. আলাউদ্দিন, সেলিম উদ্দিন, খসরুল ইসলাম,  গোলাম মোস্তফা খান, ঢাকাদক্ষিণ ইউনিয়ন বিএনপির সভাপতি আতাউর রহমান উতু, হাজী আনোয়ার উদ্দিন, ঢাকাদক্ষিণ বণিক সমিতির সদস্য জাহেদ আহমদ, মিসবাহ আহমদ, ঢাকাদক্ষিণ ইউপি সদস্য রেজাউল হক রাজু, বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র ব্যবসায়ী দুলাল আহমদ, ব্যবসায়ী আফজল হোসেন রফি, ব্যবসায়ী শাহজাহান আহমদ, গোলাপগঞ্জ প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি এনামুৃল হক এনাম, দস্তগীর খান ছামিন, ওলিউর রহমান ওলী প্রমুখ।

মৃত্যকালে তার স্ত্রী, পরিবার ও অসংখ্য গুনাগ্রহী রেখে গেছেন। এদিকে গোলাপগঞ্জের ঢাকাদক্ষিণ বহুমুখী উচ্চ বিদ্যালয় ও কলেজের প্রাক্তন শিক্ষক একলিমুর রেজা তালুকদারের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন ঢাকাদক্ষিণ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক  সুশীল কুমার দাস, গোলাপগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শহীদুর রহমান সুহেদ, সাধারণ সম্পদক ইউনুস আহমদ চৌধুরী, গোলাপগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি অজামিল চন্দ্র নাথ, গোলাপগঞ্জ প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি এনামুল হক এনাম, সহসভাপতি আব্দুল কুদ্দুস, সহসাধারণ সম্পাদক আলমগীর হোসেন রুহেল, কোষাধ্যক্ষ রতন মনি চন্দ, প্রচার ও প্রকাশনা সম্পাদক জালাল আহমদ চৌধুরী, নির্বাহী সদস্য জাহেদুর রহমান জাহেদ, দীনেশ দেবনাথ প্রমুখ।

সিলেটভিউ২৪ডটকম/১২ জানুয়ারি ২০১৮/এএইচ/ডিজেএস

@

শেয়ার করুন

আপনার মতামত দিন