আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

তাসকিনের বলে আগুন, সিলেটে জয় পেল নর্থ জোন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০১-১২ ১৮:৪৮:১২

সিলেট :: ফ্র্যাঞ্চাইজিভিত্তিক বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ষষ্ঠ আসরের প্রথম রাউন্ডে সহজ জয় তুলে নিয়েছে বর্তমান চ্যাম্পিয়ন বিসিবি নর্থ জোন। শুক্রবার সেন্ট্রাল জোনের বিপক্ষে ৯ উইকেটে জিতেছে দলটি।

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে দ্বিতীয় ইনিংসে ভালো  করলেও প্রথম ইনিংসের ব্যাটিং ব্যর্থতা ডুবিয়েছে ‍সেন্ট্রাল জোনকে। প্রথম ইনিংসে ১৮৮ রানে সেন্ট্রাল জোন অলআউটের পর ৪৫৭ রানের বড় পুঁজি পায় বিসিবি নর্থ জোন। এরপর রাকিবুল হাসানের সেঞ্চুরি ও অধিনায়ক মোশারফ হোসেন দায়িত্বশীল ব্যাটিংয়ে দ্বিতীয় ইনিংসে সেন্ট্রাল জোনের ৩৩৬ রানও হার এড়ানোর জন্য যথেষ্ট ছিল না।

জাতীয় দল থেকে ছিটকে যাওয়া ডানহাতি পেসার তাসকিন আহমেদের আপন আলোয় জ্বলে ওঠেন। সেন্ট্রালের হয়ে তাসকিন ২৭.৪ ওভার হাত ঘুরিয়ে ১২২ রানে ৪ উইকেট নেন।

উল্লেখ্য, ধারাবাহিকতার অভাবে জাতীয় দলের বাইরে ছিটকে পড়ার একদিন পর বল হাতে নিয়েই এমন জ্বলে ওঠা টাইগার পেসারের জন্য অবশ্য সুখকরই।

পরে দ্বিতীয় ইনিংসে রকিবুলের ১০৫ রানে ৭ উইকেটে ২৩৪ রান নিয়ে তৃতীয় দিন শেষ করেছিল সেন্ট্রাল জোন। শুক্রবার মোশাররফ হোসেনের ৬১, মেহরাব জুনিয়রের ১৮, মোহাম্মদ শরীফের ২৪ রানে ৩৩৬ পর্যন্ত পৌঁছায় দলটি, ৬৭ রানের লিড পায়। ৬৮ রানের লক্ষ্য পায় বিসিবি নর্থ জোন। শেষদিনে ছোট লক্ষ্য তাড়া করতে নেমে সহজেই জয় তুলে নেয় বর্তমান চ্যাম্পিয়ন বিসিবি নর্থ জোন।

তবে দ্বিতীয় ইনিংস জয়ের জন্য ছোট লক্ষ্যে পৌঁছতেও একটি উইকেট হারাতে হয়েছে বিসিবি নর্থ জোনকে। দলীয় ৪০ রানের সময় মিজানুর রহমানকে সাজঘরে পাঠান সেন্ট্রাল জোনের তানভীর হায়দার।তাসকিন অবশ্য এবার উইকেটশূন্য, ৪ ওভার হাত ঘুরিয়ে দিয়েছেন ২৫ রান। তবে শেষপর্যন্ত আর কোনো উইকেট বিসর্জন দিতে হয়নি তাদের। ওয়ানডাউনে নামা জুনায়েদ সিদ্দিককে নিয়ে কাঙ্খিত গন্তব্যে পৌঁছে যান ওপেনার নাজমুল হোসেন। ব্যক্তিগত ৩১ রানে নাজমুল ও ১০ রানে জুনায়েদ সিদ্দিক অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।

সিলেটভিউ২৪ডটকম/১২ জানুয়ারি ২০১৮/ডেস্ক/আরআই-কে

@

শেয়ার করুন

আপনার মতামত দিন