আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

সিলেটে মাহি সেলিমকে ঘিরে আলোচনার ঝড়

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০১-১৩ ০০:১০:১৬

রফিকুল ইসলাম কামাল :: মাহিউদ্দিন আহমদ সেলিম একজন ব্যবসায়ী এবং ক্রীড়া সংগঠক। সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনকে সামনে রেখে বেশ কিছুদিন ধরেই তৎপরতা চালাচ্ছেন তিনি। চেষ্টা করছেন আওয়ামী লীগের হাইকমান্ডের সুদৃষ্টি পাওয়ার। সম্প্রতি তিনি আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘দোয়া’ পেয়েছেন। প্রশংসায় ভেসেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের। এরপর থেকে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের ঘনিষ্ঠজন হিসেবে পরিচিত মাহিউদ্দিন আহমদ সেলিমকে ঘিরে সিলেটে চলছে আলোচনার ঝড়।

আগামী এপ্রিল-মে নাগাদ সিলেট সিটি নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। সে নির্বাচনে আওয়ামী লীগ থেকে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করতে চান বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কার্যনির্বাহী সদস্য, সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহিউদ্দিন আহমদ সেলিম। এজন্য গত প্রায় বছরখানেক ধরেই নানাভাবে প্রচারণা চালাচ্ছেন তিনি।

তবে আওয়ামী লীগ থেকে মেয়র পদে নির্বাচনে আগ্রহী সাবেক সিটি মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, মহানগর আ’লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, শিক্ষাবিষয়ক সম্পাদক ও সিটি কাউন্সিলর আজাদুর রহমান আজাদকে ঘিরে যে আলোচনা চলছিল, তাতে খুব বেশি সুবিধা করতে পারেননি মাহিউদ্দিন সেলিম। কিন্তু গেল ৪ জানুয়ারি রাতে গণভবনে অনূর্ধ্ব-১৫ সাফ চ্যাম্পিয়নশিপ জয়ী নারী ফুটবলারদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে দেখা হওয়া ও তাঁর ‘দোয়া’ পাওয়ার পর সিটি নির্বাচনকেন্দ্রীক আলোচনায় নতুন মোড় নিয়ে এসেছেন সেলিম।

সেদিন গণভবনে নারী ফুটবলারদের সাথে বাফুফে কর্মকর্তারাও ছিলেন। সেখানে জাতীয় দলের সাবেক ফুটবলার ও বাফুফে সদস্য মো. ইলিয়াস প্রধানমন্ত্রীকে বলেন, ‘মাহিউদ্দিন সেলিম সিলেট সিটি নির্বাচন করতে চান।’ তখন মাহিউদ্দিন সেলিম প্রধানমন্ত্রীর কাছে দোয়া চান। সেলিমকে প্রধানমন্ত্রী বলেন, ‘কাজ চালিয়ে যাও। আমার দোয়া রইলো।’

এদিকে, শুধু প্রধানমন্ত্রী শেখ হাসিনাই নয়, সেদিন গণভবনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সাথে কথা হয় মাহিউদ্দিন সেলিমের। আগামী সিলেট সিটি নির্বাচন করতে আগ্রহের কথা কাদেরকে জানান সেলিম। তিনি এও বলেন, ‘আওয়ামী লীগ থেকে যিনিই মনোনয়ন পান, তাঁর পক্ষে কাজ করবো আমি।’ মাহিউদ্দিন সেলিমের এমন ‘উদারতার’ প্রশংসা করেন ওবায়দুল কাদের।

আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং দলীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সাথে মাহিউদ্দিন সেলিমের এই দেখা ও কথা হওয়ার বিষয়টি জানাজানি হওয়ার পর থেকে চলছে আলোচনার ঝড়। অনেকেই মনে করছেন, ‘চমক দেখাতে’ আগামী সিলেট সিটি নির্বাচনে মাহিউদ্দিন সেলিমকে মনোনয়ন দিতে পারে আওয়ামী লীগ।

তবে বদর উদ্দিন আহমদ কামরান, আসাদ উদ্দিন আহমদ ও আজাদুর রহমান আজাদের ঘনিষ্ঠজনরা মাহিউদ্দিন সেলিমের সমালোচনা করছেন। তারা বলছেন, মাহিউদ্দিন সেলিম আওয়ামী লীগের কোনো দায়িত্বেও নেই। তিনি কিভাবে এ দল থেকে মেয়র পদে প্রার্থী হতে চান।

সামগ্রিক বিষয়ে মাহিউদ্দিন আহমদ সেলিমের বক্তব্য হচ্ছে, ‘প্রধানমন্ত্রী চাইলে আমি নৌকা প্রতীক নিয়ে সিটি নির্বাচন করতে প্রস্তুত আছি। তবে স্বতন্ত্র প্রার্থী হওয়ার ইচ্ছা আমার নাই।’

সিলেটভিউ২৪ডটকম/১৩ জানুয়ারি ২০১৮/শাদিআচৌ/আরআই-কে

@

শেয়ার করুন

আপনার মতামত দিন