আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

আবেগ-উচ্ছাস-সাফল্যের ১২ জানুয়ারি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০১-১৩ ২১:৪৭:৪০

সৈয়দা সায়রা মহসিনকে সংবর্ধনা দিচ্ছেন নেতাকর্মীরা।

সৈয়দা সানজিদা শারমিন :: ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে বিজয়ের পর, স্বাধীনতার মহানায়ক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান, ১০ জানুয়ারী ১৯৭২ সালে দেশে ফিরে, ১২ জানুয়ারী স্বাধীন বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী হিসাবে শপথ গ্রহণ করে, ৭ কোটি বাঙ্গালীকে স্বাধীনতার পূর্ন তৃপ্তি এনে দেন।

২০১৪ সালে বিএনপি জামায়াত, স্বাধীনতা বিরোধীদের সকল ষড়যন্ত্র মোকাবেলা করে, বাংলাদেশ আওয়ামী লীগ নির্বাচনে বিজয়ী হলে, এই ১২ জানুয়ারী ৩য় বারের মত জননেত্রী শেখ হাসিনা প্রধানমন্ত্রী হিসাবে শপথ নিয়ে নতুন মন্ত্রীসভা গঠন করেন।।

সেই মন্ত্রীসভায় সারা জীবনের মানবিক কর্মের স্বীকৃতিস্বরুপ মন্ত্রী হিসাবে শপথ গ্রহণ করেন, মৌলভীবাজারের মাটি ও মানুষের নেতা,বাংলাদেশের রাজনীতির সততার উদাহরণ তৈরী করে যাওয়া,আমার বাবা বীর মুক্তিযোদ্ধা সৈয়দ মহসীন আলী।

এই ১২ জানুয়ারী সমাজকল্যাণ মন্ত্রী হিসাবে দায়িত্ব গ্রহণের মাধ্যমে সারাদেশে ছড়িয়েছে এই মানবিকতার ফেরিওয়ালার উদারতা।নতুন প্রজন্ম চিনতে পেরেছে এই যুগের হাজী মহসীন খ্যাত, হযরত শাহ মোস্তফা(রহঃ) এর বংশধর এই জননেতাকে।আজকের অনেক রাজনীতিবিদ দেরকে পথ দেখিয়ে গেছেন,কিভাবে দেশকে ভালবাসতে হয়।আর স্বীকৃতি হিসাবে রাষ্ট্রীয় সর্বোচ্চ সন্মান স্বাধীনতা পদক আর কোটি মানুষের চোখের জলে বিদায় নিতে হয়।

গতকাল ১২ জানুয়ারী ছিল, মৌলভীবাজার বাসীর জন্য আরেক আনন্দের দিন। সৈয়দ মহসীন মহসীন আলীর ছায়া হিসাবে বেঁচে থাকা, সৈয়দা সায়রা মহসীন আজ শুধু সংসদ সদস্য নয়,মৌলভিবাজারের আপনজনদের নিকট ফিরেছেন মহান জাতীয় সংসদের একজন প্যাণেল স্পীকার হয়ে।হাজার হাজার মানুষের উচ্ছাস আর আনন্দে মনে হয়েছে তাদের প্রিয়নেতা সৈয়দ মহসীন আলী ফিরেছেন।।

সত্যিই সৈয়দ মহসীন আলীর শক্তিই তো আমাদের মাঝে বসবাস করেন।আর সেই শক্তি নির্ভয়ের।সংগ্রামের।দেশপ্রেমের।মানুষকে ভালবাসার।
আমাদের শপথ আজ-রাখবো চির উন্নত মমশীর।

(লেখকের ফেসবুক থেকে নেয়া)

সিলেটভিউ২৪ডটকম/ ১৩ জানুয়ারি ২০১৮/ ডেস্ক/ শাদিআচৌ

@

শেয়ার করুন

আপনার মতামত দিন