আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

প্রান্তিক জনগোষ্ঠীর উন্নয়নের জন্যই উন্নয়ন মেলা: এমপি মানিক

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০১-১৩ ২৩:৫৮:৩৯

ছাতক প্রতিনিধি :: সরকারের চলমান সাফল্য তুলে ধরতে বর্ণাঢ্য আয়োজনে উন্নয়ন মেলা ২০১৮ সারাদেশের ন্যায় ছাতক উপজেলায় সম্পন্ন হয়েছে। উপজেলা  চত্বর জুড়ে বৃহস্পতিবার থেকে শনিবার তিনব্যাপী এই মেলা অনুষ্ঠিত হয়।

ছাতক উপজেলা প্রশাসনের আয়োজনে শনিবার সন্ধ্যায় উন্নয়ন মেলার সমাপনি উপলক্ষে আলোচনা সভা, পুরষ্কার বিতরণ ও সাংস্কৃতিক সন্ধ্যায় উপজেলা নির্বাহী কর্মকর্তা নাছির উল্লাহ খানের সভাপতিত্বে ও সমবায় কর্মকর্তা বিজিত রঞ্জন করের সঞ্চলনায় প্রধান অতিথির বক্তব্যে সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক বলেছেন, শেখ হাসিনার দর্শন দেশবাসীর উন্নয়ন। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ যে দুর্বার গতিতে এগিয়ে চলেছে সে সম্পর্কে জনগণকে অবহিত করতে দেশব্যাপি চলছে উন্নয়ন মেলা। এই উন্নয়ন মেলা থেকে কোন দপ্তরে কি সেবা পাওয়া যায় তার সঠিক ধারনা পাবে জনগণ।

তিনি বলেন, উন্নয়ন মেলার মাধ্যমে সরকার তার উন্নয়ন কর্মকান্ড কি ভাবে হচ্ছে সেটা সরাসরি প্রান্তিক জনগোষ্ঠীর কাছে তুলে ধরছেন।বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রান্তিক জনগোষ্ঠীর উন্নয়নে সকল কাজ করে চলেছেন। বাংলাদেশকে শুধু মধ্যম আয়ের দেশ নয় বাংলাদেশ হবে পৃথিবীর মধ্যে একটি রোল মডেল।

বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) সোনিয়া সুলতানা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবু সাদাত লাহিন, মৎস্য অফিসার ড. খালেদ কনক, উপজেলা প্রকৌশলী আবুল মনসুর, আ'লীগ নেতা আবরু মিয়া তালুকদার, উত্তর খুরমা ইউপি চেয়ারম্যান বিল্লাল আহমদ প্রমুখ।

উন্নয়ন মেলায় ৫৫টি স্টলে অংশ নেওয়া বিভিন্ন সরকারী দপ্তরের মধ্যে ১ম স্থান লাভ করে সমবায় স্টল,  ২য় উপজেলা ভূমি অফিস স্টল,  ৩য় সূর্যের হাসি ক্লিনিক স্টল। এসময় বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন সাংসদ মুহিবুর রহমান মানিক।

সমাপনি অনুষ্ঠান শেষে এ রিপোর্ট লেখা পর্যন্ত ছাতক উপজেলা প্রশাসনের উদ্যোগে মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠানে শত-শত নারী-পুরুষ উপস্থিত ছিলেন।

সিলেটভিউ২৪ডটকম/১৩ জানুয়ারি ২০১৮/এমএ/ডিজেএস

@

শেয়ার করুন

আপনার মতামত দিন