আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

মৌলভীবাজারের উন্নয়ন মেলায় কার্যক্রমহীন একাধিক প্রতিষ্ঠান

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০১-১৪ ০০:১০:১৩

ওমর ফারুক নাঈম, মৌলভীবাজার :: সারাদেশের ন্যায় মৌলভীবাজারেও শুরু হয়েছিল উন্নয়ন মেলা। এই মেলায় মৌলভীবাজারের কিছু সরকারী প্রতিষ্ঠানের সচরাচর কোন কার্যক্রমই চোখে পড়েনি। এমনি দর্শনার্থীদের সময় দেখার রাখা ঘড়িতেও ছিল ভূল সময়।

গত ১১ জানুয়ারী মৌলভীবাজার সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে শুরু হয় ৩দিন ব্যাপী উন্নয়ন মেলা। মেলাটি ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মেলায় সরকারি/বেসরকারি ১০০টি ষ্টল ছিল।

ষ্টলগুলোর মধ্যে অন্যতম হলো জেলা প্রশাসন, জেলা পরিষদ, জেলা পুলিশ, মৌলভীবাজার পৌরসভা, আঞ্চলিক পাসপোর্ট অফিস, সড়ক ও জনপদ, পানি উন্নয়ন বোর্ড, এলজিইডি, শিক্ষা প্রকৌশল অধিদপ্তর, প্রাথমিক শিক্ষা জেলা অফিস, বিদ্যুৎ অফিস, বিটিসিএল, বিআরটিএ, পল্লী বিদ্যুৎ, মৎস্য অধিদপ্তর, আয়কর বিভাগ, একটিবাড়ি একটি খামার প্রকল্প ও পল্লী সঞ্চয় ব্যাংক, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, আনসার ভিডিপি, জেলা তথ্য অফিসসহ সরকারি/বেসরকারি বিভিন প্রতিষ্ঠান।

তবে মেলায় কয়েকটি প্রতিষ্ঠান ছিল নামকাওয়াস্তে। তাদের সচরাচর কোন কার্যক্রম চোখে পড়েনি। কিছু ষ্টলেও ছিল জেলায় উন্নয়ন কার্যক্রমের তথ্য। প্রতিষ্ঠানগুলোর কার্যক্রম সম্পর্কে মৌলভীবাজারের নাগরিক সমাজ জানেইনা। এমনকি তাদের অফিস সর্ম্পকেও ধারণা নেই। এগুলোর মধ্যে অন্যতম হলো জেলা মার্কেটিং অফিস।

মার্কেটিং অফিসের ষ্টলে গেলে দায়িত্বপালনরত জেলা মার্কেটিং অফিসার আজবাহার মুনশীর কাছে তাদের কার্যক্রম সম্বলিত লিফলেট চাওয়া হলে তিনি বলেন, লিফলেট কম আছে। আপনাদেরকে লিফলেট দেওয়া যাবে না। লিফলেট প্রদর্শনের জন্য রাখা হয়েছে। এছাড়াও আরো কয়েকটি ষ্টলে এরকম দেখা যায়।

দুপুরে আঞ্চলিক পাসপোর্ট অফিসের উপরে রাখা দর্শনার্থীদের জন্য রাখা ঘড়িতেও ছিল ভূল সময়। দুপুর ১২:৫২ মিনিটে সময় ঘড়িতে ছিল ৩:৩৮মিনিট।

এসময় পাসপোর্ট অফিসে ষ্টলে দায়িত্বরত কর্মকর্তা প্রদেশ বলেন, মূলত বৈদতিক ঝামেলার কারণে এই সময় উলটপালট হয়েছে। ঠিক করার ব্যবস্থা করছি।

এছাড়াও দুপুরের দিকে ইসলামীক ফাউন্ডেশন, সঞ্চয় অধিদপ্তরের সহ কিছু ষ্টলে কোন কার্যক্রম এবং কোন কর্মকর্তাকে দেখা যায়নি। বিকেলেও কিছু ষ্টল ছিল বন্ধ অবস্থায় ।

সিলেটভিউ২৪ডটকম/১৪ জানুয়ারি ২০১৮/ওফানা/ডিজেএস

@

শেয়ার করুন

আপনার মতামত দিন