আজ মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ ইং

সিলেটে প্রশিক্ষণ নিলেন ২৪৪ পুলিশ কনস্টেবল

সমাপনী কুচকাওয়াজ সম্পন্ন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০১-১৪ ১৫:৩১:১০

সিলেট :: নোয়াখালীর সংযুক্ত ট্রেনিং সেন্টার আরআরএফ, লালাবাজার, সিলেটে ট্রেইনি রিক্রুট কনস্টবল (টিআরসি) ৪র্থ ব্যাচের প্রশিক্ষণার্থীদের মনোজ্ঞ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকালে পিটিসি,  আরআরএফ, সিলেটের কমান্ড্যান্ট মোঃ মাহমুদুর রহমান, পিপিএম এর সভাপতিত্বে সমাপনী কুচকাওয়াজে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট রেঞ্জের ডিআইজি মোঃ কামরুল আহসান বিপিএম।

প্রধান অতিথির বক্তব্যে সিলেট রেঞ্জ ডিআইজি মোঃ কামরুল আহসান বিপিএম মুক্তিযুদ্ধে পুলিশের প্রথম প্রতিরোধসহ যুদ্ধকালীন পুলিশের বীর শহীদদের স্মরণ করেন। তিনি পুলিশের উন্নয়নে বর্তমান সরকারের বিভিন্ন পদক্ষেপ গ্রহণের জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন। বিশেষতঃ বাংলাদেশ পুলিশের সকল সদস্যদের শতভাগ রেশন প্রদান, পুলিশের জনবল বৃদ্ধি, পরির্দশক ও উপ-পুলিশ পরির্দশকদের যথাক্রমে প্রথম ও দ্বিতীয় শ্রেনীতে উন্নীত করা, স্বাধীনতা পদকে ভুষিত করা, ঝুঁকিভাতা প্রদানের বিষয় উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

তিনি সিলেটের শিববাড়ির আতিয়া মহলে জঙ্গী হামলায় শাহাদাৎ বরণকারী র‌্যাবের গোয়েন্দা প্রধান, পুলিশ কর্মকর্তা ও নিরীহ সাধারণ জনগণকে স্মরণ করেন।

এছাড়াও মৌলভীবাজারের বড়হাট ও নাসিরপুর এলাকায় জঙ্গিবাদ দমনের ক্ষেত্রে পুলিশের সাহসিকতার প্রশংসার পাশাপাশি পুলিশের নবীন সদস্যদের সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূলসহ দেশের অভ্যন্তরীন নিরাপত্তা ও সকল নাগরিকের নিবির্ঘেœ জীবনযাপনের লক্ষ্যে সেবার মনোভাব নিয়ে এগিয়ে যেতে বলেন।

এছাড়াও উপস্থিত ছিলেন সিলেট জেলার পুলিশ সুপার মোঃ মনিরুজ্জামান, সুনামগঞ্জ জেলার পুলিশ সুপার মোঃ বরকত উল্লাহ খান, মৌলভীবাজার জেলার পুলিশ সুপার মোঃ শাহজালাল, হবিগঞ্জ জেলার পুলিশ সুপার বিধান ত্রিপুরা পিপিএম অতিরিক্ত ডিআইজি মোঃ নজরুল ইসলাম, সিলেট মেট্রোপলিটন পুলিশের ডিসি হেডকোয়ার্টার্স রেজাউল করিম, ডিসি (উত্তর) ফয়সল মাহমুদ, ডিসি (ট্রাফিক) তোফায়েল আহমদ, বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, আহবায়ক, সিলেট জেলা কমিউনিটি পুলিশ সমন্বয় কমিটি ও সহ-সভাপতি, সিলেট জেলা আওয়ামীলীগ, আবুল ফতেহ ফাত্তাহ, অধ্যক্ষ, মদন মোহন কলেজ, সিলেট।

এছাড়াও এসএমপি, আরআরএফ ও সিলেট জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপারবৃন্দ, সহকারী পুলিশ সুপারবৃন্দ, পুলিশের বিভিন্ন স্তরের পুলিশ কর্মকর্তা ও সদস্যগণ উপস্থিত ছিলেন।
   
সিলেটের লালাবাজারস্থ আরআরএফ নোয়াখালী পুলিশ ট্রেনিং স্কুলের সংযুক্ত ট্রেনিং সেন্টার হিসেবে ৪র্থ বারের মত ট্রেইনি রিক্রুট কনস্টবলদের (টিআরসি) ০৬ মাস মেয়াদী ট্রেনিং সম্পন্ন করে। টিআরসি ৪র্থ ব্যাচে হবিগঞ্জ জেলার ৯৫ জন, মৌলভীবাজার জেলার ৮৬ জন, মুন্সীগঞ্জ জেলার ৬৩ জনসহ সর্বমোট ২৪৪ জন কনস্টেবল তাদের ০৬ মাস মেয়াদী মৌলিক প্রশিক্ষণ সমাপ্ত করেন।

প্রশিক্ষনে মাসকেট্রি (ফায়ারিং) বিষয়ে টিআরসি-১৫ মেহেদী হাসান, প্যারেড বিষয়ে টিআরসি-১২১ মিনহাজুল ওয়াজেদ পিনন, পিটি বিষয়ে টিআরসি-১২৩ সজল দাস, আইন বিষয়ে টিআরসি-২২ আমজাদ হোসেন, ও সর্ব বিষয়ে টিআরসি-২২৮ মোঃ জুয়েল মিয়া শ্রেষ্ঠ টিআরসি নির্বাচিত হয়ে সাফল্যের স্বীকৃতি স্বরুপ প্রধান অতিথির নিকট হতে মেডেল ও সনদপত্র গ্রহণ করেন।
   

সিলেটভিউ২৪ডটকম/ ১৪ জানুয়ারি ২০১৮ / পিএমসি/ এমইউএ

@

শেয়ার করুন

আপনার মতামত দিন