আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

ওসমানীনগরের স্কুল পরিদর্শনে ব্রিটিশ শিক্ষকের প্রতিনিধিদল

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০১-১৪ ১৯:৪৩:২৩

ওসমানীনগর প্রতিনিধি :: ওসমানীনগরের নিজ বুরুঙ্গা এলাকায় মোহাম্মদ আলী মেহেরুন নেছা স্কুল পরিদর্শন করেছেন  ব্রিটিশ শিক্ষকদের প্রতিনিধি দলের সদস্যরা। বিদ্যালয়ে ব্রিটিশ শিক্ষদের প্রতিনিধি দলের আগমন উপলক্ষ্যে বিদ্যালয় প্রাঙ্গনে সংবর্ধনা সভার আয়োজন করা হয়।

রবিবার দুপুরে অনুষ্ঠিত সংবর্ধনা সভায় সভাপতিত্ব করেন আব্দুস সাত্তার। সেজিন ওয়াজিহা হুসাইনের পরিচালনায় প্রধান অতিথি ছিলেন  যুক্তরাজ্যেস্থ কারডিপ কাউন্সিলর আলী আহমদ। অনুষ্ঠানে প্রতিনিধি দলের পক্ষ থেকে বিদ্যালয়ে একটি কম্পিউটার প্রদান করা হয়। বিদ্যালয়ের পক্ষ থেকে প্রধান অতিথি এবং শিক্ষক প্রতনিধি দলের হাতে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। অনুষ্টানে অনান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ব্রিটিশ শিক্ষক প্রতিনিধি দলের  মিস রেভেকা মৌরি, মিস্টার রাইস ইভান, কেটরিন এনি রিজার্ড, মিস এলিয়েস রিয়ানন পাওয়েল, মিস নিকি বেচ, মাইকেল কাবরুন হাজেস।

সিলেট জেলা পরিষদের সদস্য আশিক মিয়া, সিও ইউরো পোড শাহ সেলিম হুসাইন, যুক্তরাজ্যের কারডিপ শাহজালাল মসজিদের সাধারণ সম্পাদক  আনা মিয়া,  স্থানীয় বাসিন্দা আব্দুল মজিদ, মোহাম্মদ আহাদ চৌধুরী, মোহাম্মদ কাপ্তান মিয়া, হুসাইন আহমদ, মানিক মিয়া কামালি, সুয়েব কামালি, সেলিম আহমদ প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কাউন্সিলর আলী আহমদ বলেন, সুদুর যুক্তরাজ্যের কারডিপ থেকে এখানে যে শিক্ষক প্রতিনিধি দল এসেছেন তারা বিভিন্ন স্কুল পরিদর্শন করছেন এবং আমাদের দেশের শিক্ষা প্রসারের লক্ষ্য কাজ করে যাচ্ছেন। ইতিমধ্যে যে সব স্কুলগুলো পরিদর্শন করা হচ্ছে সেখান থেকে বাচাই করে অভিজ্ঞতা সম্পন্ন শিক্ষকদের মেধা বিকাশের জন্য প্রয়োজনে দেশের বাহিরে নেওয়া হবে। এবং দুই দেশের শিক্ষাক্ষেত্রে সামঞ্জস্য বজায় রেখে দেশের শিক্ষার মানকে আরো উন্নত করা হবে। শিক্ষার মানকে ত্বরান্বিত করার লক্ষ্যে  বিদ্যালয়ে কর্মরত শিক্ষকদের আরও সচেতনতার সাথে দ্বায়িত্ব পান করার আহব্বান জানান তিনি।

সিলেটভিউ২৪ডটকম/১৪ জানুয়ারি ২০১৮/আরপি/ডিজেএস

@

শেয়ার করুন

আপনার মতামত দিন