Sylhet View 24 PRINT

প্রধানমন্ত্রীর সফর ঘিরে সিলেটে সম্ভাব্য প্রার্থীদের ‘শোডাউন’ প্রস্ততি

পিছিয়ে নেই সিলেটের প্রবাসীরা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০১-২০ ০০:০৬:১৪

মারুফ খান মুন্না :: প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার সিলেট সফরকে ঘিরে শোডাউনের প্রস্তুতি নিচ্ছেন সংসদ ও সিটি করপোরেশন নির্বাচনে সিলেট আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থীরা। সিলেটে নিজেদের শক্তি ও সামর্থ্যের জানান দিতে তারা এখন থেকেই তোড়জোড় শুরু করে দিয়েছেন। সাংসদ থেকে মেয়র এমনকি আওয়ামী ঘরানার কাউন্সিলর পদপ্রার্থীরাও আছেন এই তালিকায়।

নিজেদের শক্তি-সামর্থ্য জানান দিতে ইতিমধ্যে সিলেটে এসে পৌছেছেন যুক্তরাজ্য, আমেরিকাসহ বিশ্বের বিভিন্ন প্রান্তে থাকা সিলেটের প্রবাসী অনেক আওয়ামী লীগ নেতাকর্মী। সিলেটে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, বদরউদ্দিন আহমদ কামরান, শফিকুর রহমান চৌধুরী ছাড়াও ৬টি নির্বাচনী আসনের সম্ভাব্য প্রার্থীদের সাথে প্রবাসী আওয়ামী লীগ নেতাকর্মীরা নিচ্ছেন শোডাউনের প্রস্তুতি।

সিলেট জেলা প্রশাসন থেকে দাপ্তরিক সব প্রস্তুতি চললেও রাজনৈতিক প্রস্তুতি আওয়ামী লীগ জোরেশোরেই চালাচ্ছে। শুধু সিলেট জেলা ও মহানগরেই নয়, গোটা বিভাগেই শোডাউন দেবেন সম্ভাব্য এমপি ও মেয়র প্রার্থীরা। নিজেদের শক্তি-সামর্থ্য প্রমাণের মোক্ষম সুযোগ হাতছাড়া করতে নারাজ তারা। আর তাই প্রধানমন্ত্রী সিলেট আসার আগের দিন পর্যন্ত তারা সিলেটে শোডাউন দেবেন।

আগামী ৩০ জানুয়ারী প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিলেট সফর করবেন। সম্প্রতি আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। আগামী জাতীয় নির্বাচন ও চলতি বছরের মাঝামাঝি সময়ে সিলেট সিটি নির্বাচনকে সামনে রেখে এবং বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড উদ্বোধন করবেন তিনি। প্রধানমন্ত্রীর সিলেট সফরের সিদ্ধান্তের পরপরই এখানকার নেতাকর্মীরা উচ্ছ্বসিত। দফায় দফায় বৈঠক চলছে নেতাকর্মীদের মাঝে। ইতিমধ্যে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে সভা করেছে। ওই সব সভা থেকে তৃণমূল পর্যন্ত প্রচার চালাতে সকল স্তরের নেতাকর্মীদের নির্দেশ দেয়া হয়েছে। আজ শনিবার যৌথ কর্মীসভায় মিলিত হচ্ছে সিলেট আওয়ামী লীগ। সেখানে দলটির কেন্দ্রীয় নেতারা উপস্থিত থাকবেন। ইতিমধ্যে প্রধানমন্ত্রীর সিলেট সফর সফলের লক্ষে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীদের নিয়ে বৈঠকে বসেছেন।

সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী বলেন, ‘প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার সফরকে কেন্দ্র করে সিলেটে দলের সর্বস্তরের নেতাকর্মীদের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে। তাঁর সফরকে পুরোমাত্রায় সফল করতে আমরা দফায় দফায় বৈঠক করছি, পরিকল্পনা গ্রহণ করছি। কেন্দ্রীয় নেতৃবৃন্দও দিকনির্দেশনা দিচ্ছেন।’

সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ বলেন, ‘প্রধানমন্ত্রী সিলেটবাসীর জন্য উপহার নিয়ে আসছেন। তাঁর এই আগমনে সিলেটে আওয়ামী লীগ আরো সুসংগঠিত হবে, যা আগামী সিটি ও জাতীয় নির্বাচনের জন্য খুবই গুরুত্বপূর্ণ।’

এদিকে, সিটি করপোরেশন ও জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে কেন্দ্রীয় প্রতিনিধি দল সিলেটে আসছেন। দলীয় সূত্র জানায়, সিলেটে সাংগঠনিক প্রতিনিধি দলে থাকবেন আবুল মাল আবদুল মুহিত, তোফায়েল আহমেদ, নুরুল ইসলাম নাহিদ, মাহবুব-উল-আলম হানিফ, আহমদ হোসেন, অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, বদরউদ্দিন আহমদ কামরান, অধ্যাপক রফিকুর রহমান ও মো. গোলাম কবীর রাব্বানী চিনু।

সিলেটভিউ২৪ডটকম/২০ জানুয়ারি ২০১৮/এমকে-এম/আরআই-কে

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.