আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

এমপি এহিয়াকে হুশিয়ারি দিলেন ছাত্রদল নেতা আব্দুল কাইয়ুম

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০১-২১ ২১:৩৮:৪০

নিজস্ব প্রতিবেদক :: সিলেট-২ আসনের এমপি ইয়াহইয়া চৌধুরী এহিয়াকে হুশিয়ারি দিয়েছেন সিলেট জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক ও ইলিয়াম মুক্তি ছাত্র সংগ্রাম পরিষদের যুগ্ম আহবায়ক আব্দুল কাইয়ুম। রবিবার রাতে নিজের ফেসবুক অ্যাকাউন্টে এহিয়াকে নিয়ে একটি স্ট্যাটাসে এই হুশিয়ারি দেন কাইয়ুম। তিনি এমপি এহিয়াকে ‘বিনা ভোটের এমপি’ বলেও অবহিত করেন।

রবিবার দুপুরে সিলেটের বিশ্বনাথে একটি অনুষ্ঠানে এমপি এহিয়া বলেন, ‘মাগুরার কাউকে সিলেট-২ আসনে এমপি নির্বাচিত করলে, নির্বাচিত হয়ে তিনি সিলেট-২ আসনের পরিবর্তে মাগুরার উন্নয়ন নিয়ে ব্যস্ত থাকবেন। তিনি আবার সিলেটবাসীর আঞ্চলিক ভাষার কথাও বুঝতে পারেন না, তাই আপনাদের কথা উনাকে বুঝিয়ে বলার জন্য শুদ্ধ ভাষায় কথা বলতে পারেন আবার সিলেটি ভাষাও বুঝেন এমন কাউকে সাথে নিয়ে যেতে হবে। তাছাড়া শ্বশুর বাড়ির চেয়ে বাবার বাড়ির এলাকা প্রত্যেকের কাছে বেশি প্রিয়। তাইতো আমাদের সাবেক-বর্তমান দুই প্রধানমন্ত্রী (খালেদা-হাসিনা) শ্বশুর বাড়ির এলাকার আসনের পরিবর্তে বাবার বাড়ির আসন থেকে বার বার নির্বাচন করেন এবং ওই এলাকার উন্নয়নও বেশি বেশি করেন। এজন্য আমাদের এলাকার সঠিক ও কাঙ্খিত উন্নয়ন বাস্তবায়ন করতে পৈত্রিক সূত্রে ওই এলাকার নাগরিক এমন প্রার্থীকে নির্বাচিত করতে হবে।’

ইলিয়াস আলীর স্ত্রী তাহসিনা রুশদীর লুনাকে ইঙ্গিত করেই এহিয়া এমন মন্তব্য করেছেন বলে বিএনপি সংশ্লিষ্টদের ধারণা। লুনা আগামী নির্বাচনে সিলেট-২ আসন থেকে বিএনপির প্রার্থী হতে পারেন।

এহিয়ার এমন বক্তব্য সিলেটভিউ২৪ডটকম-এ প্রকাশিত হলে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের মধ্যে তোলপাড় শুরু হয়। এরই প্রেক্ষিতে ছাত্রদল নেতা আব্দুল কাইয়াম নিজের ফেসবুক অ্যাকাউন্টে ‘বিনা ভোটের এমপি ইয়াহিয়াকে সংযত হয়ে কথা বলার আহবান’ শিরোনামে একটি স্ট্যাটাস প্রদান করেন।

এমন স্ট্যাটাস প্রদানের বিষয়টি সিলেটভিউ২৪ডটকমকে নিশ্চিত করেছেন জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক আব্দুল কাইয়ুম। 

তাঁর স্ট্যাটাসটি হুবুহু পাঠকদের জন্য তুলে দেয়া হলো-

‘‘জননেতা এম ইলিয়াস আলী ও তাঁর সহধর্মিনী তাহসিনা রুশদীর লুনার সামাজিক এবং রাজনৈতিক অবস্থান সম্পর্কে বিনা ভোটের এমপি ইয়াহইয়া হয়ত অবগত নয়। এ কারণেই বিভিন্ন সময় তিনি পাগলের প্রলাপ করতে থাকেন। তাহসিনা রুশদীর লুনার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে ঐ হাস্যকর নির্বাচনের এমপি এসব পাগলের প্রলাপ করছেন এটা সকলেই জানেন এবং বুঝেন।

তিনি (তথাকথিত এমপি) যদি মনে করেন ইলিয়াস আলীর সহধর্মিনী সম্পর্কে কটাক্ষ করলে তার ( ইয়াহইয়ার) পরিচিতি আর সাহস বৃদ্ধি পাবে তাহলে ভুল করবেন। কারণ ঐসব পাগলের প্রলাপ শোনার মতো সময় আমাদের দলের নেতাকর্মী এবং বিশ্বনাথ-বালাগঞ্জ-ওসমানীনগরের মানুষের নেই। শুধুমাত্র সতর্ক হয়ে কথা বলার আহবান জানাচ্ছি। অন্যথায় জনগণের ধাওয়া খেয়ে আপনাকে এলাকা এমনকি দেশ ছাড়তে হতে পারে।

ইয়াহিয়ার সকল দুর্ণীতি এবং কুকর্মের ডকুমেন্ট আমাদের হাতে এসে পৌঁছেছে। হলফ করে বলতে পারি আমাদের মতো কর্মীদের সাথে নির্বাচন করলে ঐ ইয়াহিয়ার মতো এমপির জামানত বাজেয়াপ্ত হবে ।
সুতরাং আমাদেরকে বাধ্য করবেন না। পাবলিক ক্ষেপলে ঐসব ..... মার্কা নির্বাচনের এমপিদের পরণের কাপড় খুঁজে পাওয়া যাবেনা।
So be careful.’’

সিলেটভিউ২৪ডটকম/২১ জানুয়ারি ২০১৮/আরআই-কে

@

শেয়ার করুন

আপনার মতামত দিন