আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

দিরাইয়ের মন্ডপগুলো প্রস্তুত: আজ সরস্বতী পুজা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০১-২২ ১০:৪২:১৬

হিল্লোল পুরকায়স্হ, দিরাই প্রতিনিধি : : আজ (সোমবার) বিদ্যার দেবী শ্রী শ্রী সরস্বতী পুজা। এ পুজাকে সামনে রেখে দিরাই উপজেলার পুজা উদযাপন সংঘগুলোর মন্ডপে সরস্বতীর প্রতিমা স্থাপন করা হয়েছে।

সরস্বতী পুজা হিন্দু বিদ্যা ও সঙ্গীতের দেবী সরস্বতীর আরাধনাকে কেন্দ্র করে অনুষ্ঠিত হয়। এটি সনতন ধর্মামলম্বীদের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব। 

সরস্বতী  পুজা প্রতিবছর মাঘ মাসের শুক্লপক্ষের পঞ্চমী তিথিতে অনুষ্ঠিত হয়ে থাকে। তারই ধারাবাহিকতায় সোমবার পুজাকে কেন্দ্র করে দিরাই উপজেলার বিভিন্ন পুজা মন্ডপে ঘুরে দেখা গেছে আয়োজকরা শ্রী শ্রী সরস্বতী দেবীর প্রতিমা বিভিন্ন জায়গা থেকে সংগ্রহ করে পুজা মন্ডপে স্হাপন করছেন।

দিরাই জগন্নাথ পুজা সংঘের  কমল মিত্র রায় জানান সিলেটের নিমবাগ আশ্রমের  নিকটস্ত বল্লব থেকে আমরা আজ  শ্রী শ্রী সরস্বতী দেবীর প্রতিমা সংগ্রহ করে নিয়ে এসেছি।

এদিকে খবর নিয়ে জানা যায় নবপূজ্য সংঘ  পৌরনগরীর দোওজ  শ্রী শ্রী সরস্বতী দেবীর প্রতিমা সিলেট মদন মোহন কলেজ সংলগ্ন , শিববাড়ী থেকে নিয়ে এসেছে।

ঘুরে দেখা গেছে দিরাই পৌরশহরের মজলিশপুর,হারনপুর, আনোয়ারপুর, দাওতপুর, দোওজ, পূর্ব দিরাই গ্রামের বিভিন্ন পূজা সংঘসহ  দিরাই উচ্চ বিদ্যালয়, দিরাই উচ্চ বালিকা বিদ্যালয়, দিরাই ডিগ্রী  কলেজ, ডিস.এস.এস প্রি ক্যাডেট একাডেমীর পুজা আয়োজক কমিঠির সদস্যরা প্রতিমা সংগ্রহ সহ পুজা মন্ডপগুলো  সাজ সজ্জায়রুপ মাধুরী  করে সাজিয়ে তুলার কাজ করছে।

সিলেটভিউ২৪ডটকম/২২জানুয়ারি২০১৮/এইচপি/এমইকে

@

শেয়ার করুন

আপনার মতামত দিন