আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

জগন্নাথপুরে হাওরে বাঁধ নির্মাণ ও পানি নিষ্কাশনের দাবিতে মানববন্ধন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০১-২৩ ২০:৪২:০৭

জগন্নাথপুর প্রতিনিধি :: সুনামগঞ্জের জগন্নাথপুরে নির্ধারিত সময়ের মধ্যে হাওরের ফসলরক্ষা বেড়িবাঁধ নির্মাণ সম্পন্ন করা ও হাওরের পানি নিষ্কাশনের কার্যকর পদক্ষেপ গ্রহণের দাবিতে মঙ্গলবার দুপুরে মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে। জগন্নাথপুর উপজেলা ও পৌর শাখা বিএনপির উদ্যোগে স্থানীয় পৌরপয়েন্টে মানববন্ধন কর্মসূচী পালিত হয়। পরে উপজেলা বিএনপির সভাপতি আবু হোরায়রা সাদের সভাপতিত্বে ও উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক কবির আহমেদের পরিচালনায় সভা অনুষ্ঠিত হয়।

এতে বক্তব্য রাখেন উপজেলা বিএনপি নেতা এম. এ. মুকিত, রফিকুল ইসলাম খসরু, সৈয়দ মোসাব্বির আহমেদ,  আব্দুস সোবহান,  ডা. রাজা মিয়া, আখলুল করিম, দিলু মিয়া, পৌর বিএনপি নেতা হাজী হারুনুজ্জামান হারুন, সামসুল ইসলাম, আবুল হাসিম ডালিম প্রমুখ।

সভায় বক্তারা বলেন, ‘হাওরের ফসলরক্ষা বেড়িবাঁধ নির্মাণে কোন ধরনের গাফিলতি, অনিয়ম, দুর্নীতি বরদাস্ত করা হবে না। দুর্নীতির কারণে যদি এবারও ফসলডুবির ঘটনা ঘটে তাহলে জগন্নাথপুরের কৃষকসহ আপামর জনতাকে সাথে নিয়ে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে।’ বক্তারা বলেন, ‘সঠিক সময়ের মধ্যে নীতিমালা অনুযারী হাওরের ফসলরক্ষা বেড়িবাঁধ নির্মাণ সম্পন্ন করতে হবে। এছাড়া এখনো যে সব হাওর থেকে পানি নামেনি সেই সব হাওরগুলোতে দ্রুত পানি নিষ্কাশনে কার্যকর পদক্ষেপ গ্রহণ করতে হবে।’

মানববন্ধন শেষে জগন্নাথপুরের ইউএনও মোহাম্মদ মাসুম বিল্লাহ’র নিকট একটি স্মারকলিপি প্রদান করা হয়।

সিলেটভিউ২৪ডটকম/২৩ জানুয়ারি ২০১৮/আরআই-কে

@

শেয়ার করুন

আপনার মতামত দিন