আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

খালেদা জিয়াকে মুক্তি না দিলে সিলেট থেকে দুর্বার আন্দোলনের হুমকি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০২-১২ ১৩:০৮:১৯

নিজস্ব প্রতিবেদক :: জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সাজার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সিলেটে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা।

সোমবার দুপুরে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে এ কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে সিলেট জেলা ও মহানগর বিএনপি নেতৃবৃন্দ বলেন, ‘ভুয়া মামলায় সাজা দিয়ে গণতন্ত্রের ফিনিক্স পাখি খালেদা জিয়াকে কারাগারে প্রেরণ করে বাকশালী সরকার ইতিহাসের এক কালো অধ্যায়ের সূচনা করেছে। রাজনৈতিক প্রতিহিংসার ষড়যন্ত্রমূলক মামলায় সাবেক প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে ফরমায়েশি সাজা গণতন্ত্রকে হত্যা করে দেশে নবরূপে বাকশালী শাসন প্রতিষ্ঠার সুগভীর ষড়যন্ত্রের অংশ। কিন্তু এর পরিণতি অবৈধ সরকারের জন্য মঙ্গলজনক হবে না। সরকার মনে করেছিল খালেদা জিয়াকে সাজা দিয়ে বিএনপির বিরুদ্ধে অপপ্রচারের সুযোগ সৃষ্টি করতে। কিন্তু না, অবৈধ সাজার প্রতিবাদে দেশবাসী খালেদা জিয়া ও তারেক রহমানের পক্ষে তাদের সুসংহত অবস্থান ব্যক্ত করেছে। দেশপ্রেমিক জনতা এই অবৈধ রায় প্রত্যাখ্যান করে বিএনপি চেয়ারপার্সনের মুক্তির দাবীতে রাজপথে নেমে এসেছে। মানুষের ধৈর্যের বাঁধ ভাঙ্গার আগেই খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি না দিলে সরকারকে চড়া মূল্য দিতে হবে।’

সিলেট জেলা ও মহানগর বিএনপির উদ্যোগে আয়োজিত বিশাল মানববন্ধনে জেলা ও মহানগর বিএনপি ছাড়াও মুক্তিযোদ্ধা দল, যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল, শ্রমিক দল, মহিলা দল, জাসাস ও ওলামা দলের শত শত নেতাকর্মী উপস্থিত ছিলেন।

সিলেট জেলা বিএনপির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুর রব চৌধুরী ফয়সল ও মহানগর সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আজমল বখত্ চৌধুরী সাদেক এর যৌথ পরিচালনায় অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন- বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার উপদেষ্টা এম.এ হক, বিএনপির কেন্দ্রীয় সিলেট বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক সাবেক এমপি দিলদার হোসেন সেলিম, বিএনপির কেন্দ্রীয় সহ-ক্ষুদ্র ঋণ বিষয়ক সম্পাদক মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুরী, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ডা. শাহরিয়ার হোসেন চৌধুরী, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেট জেলা সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম, মহানগর সভাপতি নাসিম হোসাইন ও সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম এবং জেলা সাধারণ সম্পাদক আলী আহমদ প্রমুখ।

উপস্থিত ছিলেন মহানগর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক ফরহাদ চৌধুরী শামীম, বিএনপি নেতা রেজাউল হাসান কয়েস লোদী, কামরুল হুদা জায়গীরদার, আবদুল আহাদ খান জামাল, মাহবুব চৌধুরী, শাহ জামাল নূরুল হুদা, এ কে এম তারেক কালাম, নজিবুর রহমান নজিব, কামরুল হাসান শাহীন, মহিলাদলের কেন্দ্রীয় নেত্রী সামিয়া চৌধুরী, ছাত্রদল নেতা আজিুজল হোসেন আজিজ, এখলাছুর রহমান মুন্না, লিটন আহমদ, আব্দুর রউফ প্রমুখ।

সিলেটভিউ২৪ডটকম/ ১২ ফেব্রুয়ারি ২০১৮/ শাদিআচৌ/আরআই-কে

@

শেয়ার করুন

আপনার মতামত দিন