আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

ছাতকে মুক্তিযোদ্ধা সন্তানের ভূমি জবর-দখলের অভিযোগ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০২-১৩ ১৯:১৪:২৬

ছাতক প্রতিনিধি :: সুনামগঞ্জের ছাতকে মুক্তযোদ্ধা সন্তানের লিজের ভূমি জবর-দখলের অপচেষ্টা চালাচ্ছে একটি অসাধুচক্র। এ ঘটনায় থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

জানা যায়, উপজেলার কালারুকা ইউপির গড়গাঁও গ্রামের বীরমুক্তিযোদ্ধা মরহুম আবদুল মছব্বিরের পুত্র সৈয়দ আহমদের বসত ঘরের পাশের রেলওয়ের খাল লিজ গ্রহণ করেন। কিন্তু কতিপয় লোক তার লিজকৃত ভূমি জবর-দখলের অপচেষ্ঠা চালাচ্ছে।

এঘটনায় গত ১২ ফেব্রুয়ারি রেলওয়ের পক্ষ থেকে ঘটনাস্থল পরিদর্শন করা হয়।

এছাড়া গত ৭ফেব্রুয়ারি একই গ্রামের মৃত সোনাহর আলীর পুত্র আলী হোসেন (৩৫) সহ ৫ জনের নামে থানায় অভিযোগ দায়ের করলে পুলিশ ঘটনাস্থল করে।

অভিযোগ থেকে জানা যায়, সৈয়দ আহমদ ১৯৯৪ সাল থেকে বসতবাড়ির সম্মুখের রেলওয়ের কর্তৃপক্ষের কাছ থেকে খাম্বা নং-৩৯৮/৭-৮ এরিয়ার ৩০শতক ভূমি লিজ গ্রহণ করেন। তিনি নিয়মিত খাজনা পরিশোধিত করলেও সম্প্রতি লিজকৃত ভূমি জবর-দখলের প্রচেষ্ঠা চালাচ্ছে আলী হোসেন ও তার পক্ষের লোকজন।

একপর্যায়ে মুক্তিযোদ্ধা পরিবারকে ভয়ভীতি প্রদর্শনের মাধ্যমে এখান থেকে তাকে তাড়িয়ে দেয়ার উদ্দেশ্যে গত ৬ ফেব্রুয়ারি সন্ধ্যা রাতেই সৈয়দ আহমদের একটি খড়ের ঘরে আগুন ধরিয়ে দিলে প্রায় ১৫ হাজার টাকার ক্ষতি সাধিত হয়।

এব্যাপারে অভিযুক্ত আলী হোসেনের সহোদর নূর হোসেন জানান, বিরোধকৃত ভূমি সরকারের। তারা লিজকৃত মালিক দিঘলী গ্রামের নুরুল হুদার কাছ থেকে রাস্তার জন্যে চেয়ে এনেছেন। ৬ ফেব্রুয়ারি রাস্তা মেরামত করতে গেলে বড় বোন রহিমাসহ তাকে ব্যাপক মারধর করে আহত করে জামালসহ অন্যান্যরা। এব্যাপারে রহিমা বেগম বাদি হয়ে থানায় অভিযোগ দেয়া হয়েছে বলে জানান।

এ ব্যাপারে থানার এসআই এবাদুর রহমান বলেন, রেল বিভাগের এভূমি নিয়ে থানায় দু’পক্ষই পৃথক অভিযোগ করেছেন। সম্প্রতি সৈয়দ আহমদ থানায় অপর একটি অভিযোগ দায়ের করলে স্থানীয় মুরব্বিদের সমন্বয়ে বিষয়টি নিস্পত্তি হয়েছে।

সিলেটভিউ২৪ডটকম/১৩ ফেব্রুয়ারি ২০১৮/এমএ/ডিজেএস

@

শেয়ার করুন

আপনার মতামত দিন