আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

লিডিং ইউনিভার্সিটির বসন্ত বরণ ও পিঠা উৎসব

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০২-১৩ ১৯:২৮:৫১

সিলেট :: বাংলার রুপময় নিসর্গ ছুঁয়েছে বসন্ত। আর এই বসন্তকে বরণ করে নিতেই লিডিং ইউনিভার্সিটির কালচারাল ক্লাব পহেলা ফাল্গুন ১৪২৪ উপলক্ষে বেলা ২টায় নগরীর কবি নজরুল অডিটোরিয়ামে বর্ণাঢ্য "বসন্ত বরণ ও পিঠা উৎসব।

সঙ্গীত, নৃত্য, নাটক, মূকাভিনয়, র‌্যামের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের সবকটি বিভাগকে প্রদর্শন করাসহ মনোমুগ্ধকর সব পরিবেশনায় মুখরিত ছিল এ অনুষ্ঠান।  লিডিং ইউনিভার্সিটির ব্যান্ড অরফিয়াস ও ব্যান্ড কমিউনিটির শিল্পীরা তাদের মনোজ্ঞ পরিবেশনায় মঞ্চ মাতায় । 

এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লিডিং ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি বোর্ড এর চেয়ারম্যান ড. রাগীব আলী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যলয়ের উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী, বোর্ড অব ট্রাস্টিজের সদস্য এবং রাগীব রাবেয়া ফাউন্ডেশনের ট্রাস্টি সৈয়দ আব্দুল হাই, জালালাবাদ রাগীব রাবেয়া মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. আবেদ হোসেন, লিডিং ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন অনুষদের ডীন প্রফেসর মো. নজরুল ইসলাম, আধুনিক বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. মোহাম্মদ হাবিবুল আহসান এবং ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর ড. এস. এম. আলী আক্কাস।

কালচারাল ক্লাবের সদস্য নৈরিতা এবং রাজন রয়ের উপস্থাপনায় এতে ফাল্গুনের বাসন্তী শুভেচ্ছা জানান কালচারাল ক্লাবের উপদেষ্টা চৌধুরী তাবাস্সুম শাকিলা। বসন্তের গান এবং নৃত্যে দিয়ে শুরু হওয়া এ অনুষ্ঠানে প্রধান অতিথি ড. রাগীব আলী সকলকে ফাল্গুনের শুভেচ্ছা জ্ঞাপন করে বলেন, লিডিং ইউনিভার্সিটির শিক্ষার্থীরা বরাবরের মত এবারও বসন্ত বরণ অনুষ্ঠানের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নতিকে তুলে ধরেছে। বিশ্ববিদ্যালয়ের এমন অগ্রগতিতে আমি মুগ্ধ এবং আগামী দিনেও রাগীব নগরে বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে এ ধরনের মনমাতানো অনুষ্ঠানের প্রত্যাশা করছি।

বিশেষ অতিথির বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী বলেন, প্রকৃতির শুভায় বাংলাদেশ খুবই সুন্দর, আর ফাল্গুনের ঋতুরাজ বসন্তকে বরণ করে নিতে আজকের এ আয়োজন পিঠা উৎসবের পরিবেশনা অত্যন্ত  সুন্দর হয়েছে। এর সাথে লিডিং ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাস বসন্তের সাজে আবৃত হচ্ছে। তিনি উল্লেখ করেন, লিডিং ইউনিভার্সিটি, জালালাবাদ রাগীব রাবেয়া মেডিকেল কলেজসহ অসংখ্য শিক্ষাপ্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা দানবীল ড. সৈয়দ রাগীব আলী শুধু একজন শিক্ষানুরাগী বা সমাজ সেবক নয়, সবার উপরে তিনি একজন সফল মানুষ। তিনি এই ফেব্রুয়ারী মাসে ভাষা শহীদদের শ্রদ্ধাভরে স্বরণ করে আজকের এ অনুষ্ঠানের সফলতা কামনা করেন।

অধ্যক্ষ প্রফেসর ডা. আবেদ হোসেন জালালাবাদ রাগীব রাবেয়া মেডিকেল কলেজের সকল শিক্ষক ও কর্মকর্তা, শিক্ষার্থীদের পক্ষ থেকে বাসন্তী শুভেচ্ছা জানিয়ে বলেন, নানা রঙ, নানা সাজ এবং নানা ঠঙগে সজ্জিত আজকের এ আয়োজকদের ভাবিষ্যদেও এমন সাজে জীবন প্রস্ফুটিত হোক, লিডিং ইউনিভার্সিটি তার শ্রেষ্ঠত্য ধরে রাখুক এবং দানবীর ড. রাগীব আলীর এ জনকল্যাণময় কর্ম দেশ ও সমাজের জন্য বয়ে আনুক সফলতা ও সমৃদ্ধ।
অনুষ্ঠানের শুরুতে অতিথিবৃন্দ পিঠা উৎসবের বিভিন্ন স্টল ঘুরে পিঠা খেয়ে আয়োজনকারী শিক্ষার্থীদের উৎসাহিত করেন। এতে লিডিং ইউনিভার্সিটির বিভিন্ন বিভাগের শিক্ষক, বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা, শিক্ষার্থী এবং আমন্ত্রিত অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।

সিলেটভিউ২৪ডটকম/১৩ ফেব্রুয়ারি ২০১৮/প্রেবি/ডিজেএস

@

শেয়ার করুন

আপনার মতামত দিন