আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

পরিচ্ছন্নতা অভিযানে হকারদের আতংক, ‘আরিফ আইচ্ছে'

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০২-১৪ ১৩:২৯:২২

মো. এনামুল কবীর :: সিলেট সিটি কর্পোরেশনের মাসব্যাপী পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান শুরু হয়েছে। সঙ্গে ফুটপাতের অবৈধ স্থাপনা উচ্ছেদ।

বুধবার সকাল সাড়ে ১০টার দিকে অভিযান শুরু হয়। নেতৃত্বে ছিলেন স্বয়ং মেয়র আরিফ। সিটি কর্পোরেশন থেকে প্রায় দেড়শ’ জন কর্মি, ৪০টি গাড়ি, কয়েকজন কাউন্সিলর ও অন্যান্য কর্মকর্তাদের নিয়ে তিনি নেমে আসেন রাজপথে।

সিটি পয়েন্ট থেকে শুরু করে কোর্ট পয়েন্ট, জিন্দাবাজারের অগ্রগামী বালিকা বিদ্যালয়, জিন্দাবাজার পয়েন্ট, চৌহাট্টা হয়ে দরগাহ গেইট। সেখানে তিনি ড্রেন পরিস্কার কাজের সূচনা করেন।

মেয়র যখন রাস্তায় হাঁটছিলেন, দুদিকে তখন হকারদের আতংকিত ফিসফিসানি, ‘আরিফ আইচ্ছে’। হুড়োহুড়ি করে যতটুকু সম্ভব পণ্য হেফাজতে তারা ব্যস্ত হয়ে পড়েন।

এর মধ্যেই সিটি কর্পোরেশনের কর্মিরা ফুটপাত থেকে চেয়ার টেবিল, বেঞ্চসহ পণ্য নিয়ে বসার জিনিসপত্র তুলতে থাকেন সিটি কর্পোরেশনের ট্রাকে। অবৈধ স্থাপনাগুলোও তারা ভেঙ্গে ফেলেন। চলে পরিচ্ছন্নতার কাজ।

আম্বরখানা পয়েন্ট ঘুরে আবার সিটি কর্পোরেশনের গাড়িবহর চৌহাট্টা হয়ে এগিয়ে যায় রিকাবিবাজারের দিকে। অভিযান চলে এই এলাকায়ও।

তারপর লামাবাজার পয়েন্ট অতিক্রম করে কাজিরবাজার সেতুর মোড়, তালতলা ভিআইপি রোড হয়ে কিনব্রিজ মোড় পেরিয়ে আবার সিটি কর্পোরেশন।

এসময় জালালাবাদ পৌরপার্কের সামনে বসে থাকা হকারদের মধ্যে আতংক ছড়িয়ে পড়লেও সিটি কর্পোরেশনের কর্মিরা সেদিকে যাননি।

তারা জেলা পরিষদের সামনা থেকে শুরু করে সিটি পয়েন্টের আশপাশ এলাকার ফুটাপাতে হকারদের অবৈধ স্থাপনাগুলো উচ্ছেদ করেন।

বন্ধরবাজার ও সিলেটের প্রধান ডাকঘর এলাকার  ফলমুলওয়ালাদের অবৈধ স্থাপনাগুলো উচ্ছেদ করা হয়।

অভিযান শেষে সিটি কর্পোরেশনে ফিরে আসার পর মেয়র আরিফুল হক চৌধুরীকে কিছু হকার ঘিরে ধরেন। এসময় মেয়রকে তারা নিজেদের অভাব অভিযোগ শোনাতে থাকেন।

আরিফ তাদের বলেন, আইন মানতে হবে। অভিযান চলবে। তোমাদের তা মানতে হবে।

সিলেট সিটি কর্পোরেশনের পরিচ্ছন্নতা শাখার প্রধান আব্দুল হানিফ সিলেটভিউকে বলেন, আগামী ১ মাস প্রতিদিন এ অভিযান চলবে। নগরীর ড্রেনগুলো পরিস্কার করা হচ্ছে। পাশাপাশি ফুটপাতের অবৈধ স্থাপনাগুলোও উচ্ছেদ করা হবে।

সিলেটভিউ২৪ডটকম/১৪ফেব্রুয়ারি২০১৮/এক

@

শেয়ার করুন

আপনার মতামত দিন