আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

মদিনা মার্কেট এলাকায় আবারও সিসিক'র অভিযান

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০২-২৪ ১২:০৭:১৮

নিজস্ব প্রতিবেদক :: সিলেট নগরীর মদীনা মার্কেট এলাকায় আবারও সড়ক ও ফুটপাতে অবৈধ দখলদারদের উচ্ছেদ অভিযান শুরু করেছে সিলেট সিটি করপোরেশন।

বৃহস্পতিবারের পর শুক্রবার বিরতী দিয়ে শনিবার সকাল ৯টা থেকে  মেয়র আরিফুল হক চৌধুরীর নেতৃত্বে  অবৈধ ব্যবসা প্রতিষ্ঠান উচ্ছেদ শুরু করা হয়।

শনিবার সকাল ৯টার দিকে সিটি মেয়র আরিফুল হক চৌধুরী, সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শরিফুজ্জামানসহ বিপুলসংখ্যক পরিচ্ছন্নতাকর্মী নগরীর মদিনা মার্কেট পয়েন্ট থেকে উচ্ছেদ অভিযান শুরু করেন।

এর আগে বৃহস্পতিবারের অভিযানে মদিনা মার্কেট এলাকার সিলেট-সুনামগঞ্জ সড়ক ও ফুটপাতে থাকা পাঁচ শতাধিক অবৈধ ব্যবসা প্রতিষ্ঠান উচ্ছেদ করা হয়।

এ প্রসঙ্গে মেয়র আরিফুল হক চৌধুরী বলেছিলেন, ‘ফুটপাত দখল করে ব্যবসা না করতে আদালতের নির্দেশনা থাকার পরও কোন অদৃশ্য শক্তির বলে হকাররা আবারও ফুটপাত দখল করে ব্যবসা করছে। যারা নগরের বাসিন্দাদের সুখ, শান্তি চায় না তারাই ফুটপাত দখলের মদদ দিচ্ছে। এখন থেকে উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে।’ তিনি আরও জানিয়েছিলেন, সিলেট-সুনামগঞ্জ সড়ক কোন অবৈধ স্থাপনা থাকতে পারে না।

স্থানীয় সূত্রে জানা যায়, মদিনা মর্কেট ব্যবসায়ী সমিতি কর্তৃক ফুটপাত দোকানদার থেকে প্রতিদিন ৫০ থেকে ১০০শত টাকা চাঁদা আদায় করা হয়। এতে স্থানীয় ব্যবসা প্রতিষ্ঠানে ঠিক মতো ক্রেতা সমাগম কমে গেছে। ব্যবসায়ীদের দাবি, অবৈধ দোকান যাতে রাস্তায় আর না বসে সে ব্যাপারে যেনো স্থায়ী ব্যবস্থা নেয়া হয়।

সিলেটভিউ২৪ডটকম/২৪ফেব্রুয়ারি২০১৮/এসএ/এক

@

শেয়ার করুন

আপনার মতামত দিন