আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

জকিগঞ্জে দপ্তরী নিয়োগে অনিয়ম-স্বজনপ্রীতির অভিযোগ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০২-২৪ ২০:০২:৩৮

জকিগঞ্জ প্রতিনিধি :: জকিগঞ্জ গার্লস হাই স্কুলে শুন্য পদে দপ্তরী নিয়োগে স্বজনপ্রীতি ও অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। এ নিয়ে জকিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করেছেন পরীক্ষায় অংশগ্রহণকারী আনন্দপুর গ্রামের স্বপন আহমদ।

তিনি লিখিত অভিযোগে উল্লেখ করেন, গত ৯ ফেব্রুয়ারি জকিগঞ্জ গার্লস হাই স্কুলে দপ্তরী পদে নিয়োগ পরীক্ষায় অংশ নেন। এ সময় দপ্তরী পদে পরীক্ষায় অংশ গ্রহণকারী হাসান আহমদ জানায়, স্কুল পরিচালনা কমিটির অভিভাবক সদস্য নুরুল হক তার নিকট আত্মীয়। এ কারণে দপ্তরী পদে তার চাকুরী প্রায় নিশ্চিত। লিখিত পরীক্ষার পর ভাইভা পরীক্ষায় গিয়ে স্বপন আহমদ হাসান আহমদের কথা অনুযায়ী নুরুল হককে ভাইভা বোর্ডে দেখতে পান।

লিখিত অভিযোগে স্বপন আরও উল্লেখ করেন, স্কুল পরিচালনা কমিটির অভিভাবক সদস্য নুরুল হকের কোন সন্তান এই স্কুলে অধ্যায়নরত নয়। এরপরও তিনি বিধি বর্হিভূতভাবে কমিটিতে অভিভাবক সদস্য হিসেবে রয়েছেন। স্কুলের প্রধান শিক্ষক আ.ফ.ম অহিদুদ্দিন নুরুল হকের কাছ থেকে অবৈধভাবে সুযোগ সুবিধা পাওয়ায় সরকারী নিয়ম কানুনের তোয়াক্কা না করে অনিয়ম দূর্নীতি করতে তাকে স্কুল পরিচালনা কমিটিতে অভিভাবক সদস্য হিসেবে অর্ন্তভূক্ত করেছেন। বিষয়টি সুষ্ঠ ও নিরপক্ষভাবে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সংশ্লিষ্টদের প্রতি তিনি আহবান জানিয়েছেন।

এ ব্যাপারে প্রধান শিক্ষক আ.ফ.ম অহিদুদ্দিন বলেন, দপ্তরী নিয়োগ পরীক্ষায় কোন স্বজনপ্রীতি ও অনিয়মের ঘটনা ঘটেনি। নিয়মতান্ত্রিকভাবে পরীক্ষা গ্রহণ করা হয়েছে। বির্তক সৃষ্টি হলে প্রয়োজনে পরীক্ষা বাতিল করা হবে। তাঁর সাথে নুরুল হকের কোন দহরম মহরম নেই বলে দাবী করেন।

এ প্রসঙ্গে জকিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার বিজন কুমার সিংহ বলেন, একটি অভিযোগ পেয়েছি। অফিসিয়াল কাজের চাপ থাকার কারণে তদন্ত করা হয়নি। তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।

সিলেটভিউ২৪ডটকম/২৪ ফেব্রুয়ারি ২০১৮/আহাতা/এমকে-এম


@

শেয়ার করুন

আপনার মতামত দিন