আজ বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ইং

সেরা শহীদ মিনারটিই বানাতে চায় স্কুল ছাত্র রাহি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০২-২৪ ২০:০৫:৩০

মৌলভীবাজার প্রতিনিধি :: সকল ভাষা শহীদের প্রতি শ্রদ্ধা আর বড়ভাই নিহত নাহিদ আহমদ মাহির প্রতি ভালোবাসা উৎসর্গ করতে নিজ হাতে শহীদ মিনার তৈরী করে শ্রদ্ধা নিবেন করেছে মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেনির ছাত্র নাবিদ আহমদ রাহি। সে বড় হয়ে দেশের সেরা শহীদ মিনারটিই বানাতে চায়।

গত ২১ ফেব্রুয়ারী মৌলভীবাজার সদর উপজেলার দূলর্ভপুর গ্রামে নিজের টিফিনের টাকা বাঁচিয়ে এই শহীদ মিনারটি তৈরী করে শিক্ষার্থী নাবিদ আহমদ রাহি। সে ঐ গ্রামের বিলাল আহমদের ছেলে। নাবিদ আহমদ রাহি এই বছর ৩য় বারের মত নিজ হাতে শহীদ মিনার বানিয়েছে। এর আগে আরো দুইবার সে বাড়ীতে নিজ হাতে শহীদ মিনার বানিয়ে শ্রদ্ধা নিবেদন করেছে।

তারা মামা মোঃ গোলাম ইমরান আলী জানান, ৩ বছর ধরে প্রতিটি ভাষা ও বিজয় দিবসে রাহি অক্লান্ত পরিশ্রম করে  শহীদ মিনার তৈরি করে।  সে তার স্কুলের হাত খরচের টাকা বাচিয়ে নিজে নিজেই তৈরি করে শহিদ মিনার। তিনি এ কাজে উৎসাহ দেন এবং গর্ববোধ করেন তার দেশ প্রেমের জন্য।

নাবিদ আহমদ রাহি জানায়, তার একাজ করতে ভাল লাগে, লেখাপড়া শিখে অনেক টাকা রোজি করে দেশের সেরা শহিদ মিনার সে বানাবে। গত বছরে যখন শহীদ মিনার তৈরি করত তখন তার ভাই নিহত নাহিদ আহমদ মাহি পাশে থাকত কিন্তু এবার নেই। সে তার ভাইয়ের হত্যাকারিদের ফাঁসি দাবি করে।

উল্লেখ্য, গত ৭ ডিসেম্বর মৌলভীবাজারে ছাত্রলীগের অভ্যন্তরীণ কোন্দলে নিহত দুই ছাত্রলীগ কর্মীর একজন নাহিদ আহমদ মাহির একমাত্র ছোট ভাই নাবিদ আহমদ রাহি। তার ভাই ও বাংলা ভাষার প্রতি তার অঘাত ভালবাসা দেখে মুগ্ধ অনেকেই।

সিলেটভিউ২৪ডটকম/২৪ ফেব্রুয়ারি ২০১৮/ওফানা/এমকে-এম

@

শেয়ার করুন

আপনার মতামত দিন