আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

বিশ্বনাথে আ’লীগ নেতার বাড়িতে হামলা, নারীসহ আহত ৫

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০২-২৪ ২০:৩৪:৩৮

নিজস্ব প্রতিবেদক, বিশ্বনাথ :: জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে সিলেটের বিশ্বনাথে উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য ও উপজেলার মীরগাঁও গ্রামের বাসিন্দা আবুল কালামের বাড়িতে হামলা করেছে প্রতিপক্ষ। প্রতিপক্ষের হামলায় নারীসহ আহত হয়েছেন ৫ জন।

শুক্রবার সকালে একই গ্রামের সাদিকুর রহমান, আতিকুর রহমান ও আলতাবুর রহমান গংদের নেতৃত্বে ওই হামলা করা হয় বলে অভিযোগ পাওয়া গেছে। হামলাকারীরা আবুল কালামের বাড়িতে থাকা প্রায় শতাধিক গাছ কর্তন করেছে।
 
প্রতিপক্ষের হামলায় আহতরা হলেন উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য আবুল কালাম (৪৮), তার স্ত্রী শামীমা আক্তার (৩৭), ছোট ভাই আব্দুল কাইয়ুমের স্ত্রী তানিয়া আক্তার শিল্পি (২৪), আরেক ছোট ভাই সিএনজি চালক আবদুল মোমিন (৩৭) ও মোমিনের স্ত্রী বাবলী বেগম (৩০)।

হামলাকারীরা আবুল কালামের বসত ঘরের পানির পাইপ, সীম ও লাউ ঝাড়, সুপারি গাছ, নারিকেল গাছ, বরইগাছ, আমগাছ, জামগাছ, পেয়ারা গাছ, পেপে গাছসহ নতুন ও পুরনো বাড়ির প্রায় শতাধিক গাছ-গাছালি প্রকাশ্যে কর্তন করে। বাঁধা দিতে গিয়ে নারীসহ পরিবারের ৫ সদস্য আহত হন। খবর পেয়ে থানা পুলিশের এসআই দিপক দাশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

হামলাকারী সাদিকুর রহমান, আতিকুর রহমান ও আলতাবুর রহমানদের সঙ্গে কোন বিরোধ নেই দাবি করে আওয়ামী লীগ নেতা আবুল কালাম বলেন, তিনি ও তার চাচাদের সঙ্গে সর্বমোট ৭টি মামলা রয়েছে। এর একটি মামলার বাদী হচ্ছেন তিনি (আবুল কালাম) আর বাকি ৬টি মামলায় তাকে (কালাম) ও তার পিতা আবদুল গফুরকে অভিযুক্ত করা হয়েছে। আর ওই ৬টি মামলার রায়ও তারা (কালাম) পেয়েছেন। কিন্তু হঠাৎ করে তৃতীয় পক্ষর সাদিকুর রহমান, আতিকুর রহমান ও আলতাবুর রহমানের নেতৃত্বে ১৫-২০ জন তাদের (কালাম) উপর হামলা করে এবং গাছ-গাছালি কর্তন করে (কেটে ফেলে) চলে যায়।

ঘটনার সত্যতা স্বীকার করে প্রতিপক্ষের আতিকুর রহমান বলেন, তারা কোন হামলা করেননি।  তবে, তারা আবুল কালামের চাচাদের নিকট থেকে যে জায়গা ক্রয় করেছেন সেই জায়গার গাছ-গাছালি কেটেছেন।

বিষয়টি গুরুত্ব সহকারে দেখা হচ্ছে জানিয়ে বিশ্বনাথ থানার অফিসার ইন-চার্জ (ওসি) মোহাম্মদ শামসুদ্দোহা পিপিএম বলেন, ঘটনার সংবাদ পাওয়ার সাথে সাথে ঘটনাস্থলে পুলিশ উপস্থিত হয়েছে। এছাড়া এব্যাপারে লিখিত অভিযোগ দায়ের করা হলে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

সিলেটভিউ২৪ডটকম/২৪ ফেব্রুয়ারি ২০১৮/পিবিএ/পিডি

@

শেয়ার করুন

আপনার মতামত দিন