আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

জাফর ইকবালকে ছুরিকাঘাত: কারাগারে ফয়জুরের মা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৩-১৩ ১৭:১৪:০৬

নিজস্ব প্রতিবেদক :: জনপ্রিয় লেখক ও শিক্ষক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলাকারী ফয়জুর রহমান ওরফে ফয়জুলের মা মিনারা  বেগমকে জিজ্ঞাসাবাদ শেষে কারাগারে প্রেরণ করা হয়েছে। পুলিশ হেফাজতে ২ দিন রেখে জিজ্ঞাসাবাদ শেষে মঙ্গলবার দুপুরে মিনারা বেগম আদালতে নিয়ে যান মামলার তদন্তকারী কর্মকর্তা জালালাবাদ থানার ওসি শফিকুল হক। পরে আদালত মিনারা বেগমকে কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছেন।

জালালাবাদ থানার ওসি সিলেটভিউকে জানিয়েছেন- রিমান্ডে জিজ্ঞাসাবাদকালে অনেক গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। তবে তদন্তের স্বার্থে এসব গণমাধ্যমে বলা যাবে না।

ফয়জুল জঙ্গিবাদে সংশ্লিষ্ট এমন কোন তথ্য পেলেন কিনা এমন প্রশ্নের জবাবে ওসি শফিকুল হক বলেন- ‘কোন মা-ই তো ছেলেকে খারাপ বলে না। সব মায়েদের চোখেই ছেলে ভাল। তবে আমরা বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য পেয়েছি।’

গত ১১ মার্চ দুপুরে মামলার তদন্ত কর্মকর্তা জালালাবাদ থানার ওসি শফিকুল ইসলাম সিলেট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট হরিদাস কুমারের আদালতে ফয়জুলের মা, বাবা ও মামাকে সাত দিন করে রিমান্ডে নেওয়ার আবেদন করেন। শুনানি শেষে আদালত ফয়জুরের মা মিনারা বেগমের দুই দিন, বাবা মাওলানা আতিকুর রহমানের পাঁচ দিন এবং মামা ফজুলর রহমানের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

প্রসঙ্গত, গত ৩ মার্চ বিকাল ৫টা ৪০ মিনিটে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে মুক্তমঞ্চে একটি অনুষ্ঠান চলাকালে ড. জাফর ইকবালকে পেছন থেকে মাথায় ছুরিকাঘাত করে যুবক ফয়জুর। হামলার পরপরই ফয়জুরকে ধরে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করেন শাবি শিক্ষার্থীরা।

ঘটনার দিন রাতেই ফয়জুরদের বাড়ি থেকে তার মামা ফজলুর রহমানকে আটক করা হয়। এছাড়া তাদের গ্রামের বাড়ি থেকে আটক করা হয় তার এক চাচাকে। এরপর ৪ মার্চ রাতে ফয়জুরের বাবা আতিকুর রহমান ও মা মিনারা বেগম মহানগর পুলিশের জালালাবাদ থানায় আত্মসমর্পণ করেন।

সিলেটভিউ২৪ডটকম/ ১৩ মার্চ ২০১৮/ এমইউএ

@

শেয়ার করুন

আপনার মতামত দিন