আজ বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ইং

বর্তমান সরকার কৃষিবান্ধব সরকার: শিক্ষামন্ত্রী

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৩-১৪ ০০:৪৭:০৭

সুফিয়ান আহমদ, বিয়ানীবাজার প্রতিনিধি :: শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, বর্তমান সরকার কৃষিবান্ধব সরকার। কৃষি ও কৃষকদের কল্যাণে বর্তমান সরকার যেভাবে কাজ করছে, তা বিগত সময়ে আর কোন সরকারই করেনি।

মঙ্গলবার সকালে বিয়ানীবাজার উপজেলা প্রাঙ্গনে কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধনী অনুষ্ঠান ও আউশ প্রণোদনা কর্মসূচীর আওতায় বিনামূল্যে বীজ ও সার বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী নাহিদ এসব কথা বলেন।

যে কোন দুর্যোগে কৃষকদের পাশে থাকবে সরকার- এ আশ্বাস ব্যক্ত করে শিক্ষামন্ত্রী নাহিদ বলেন, প্রাকৃতিক দুর্যোগে কারো হাত নেই। তবে এসব দুর্যোগ থেকে প্রতিকার পেতে এবং কৃষিখাতকে বাঁচিয়ে রাখতে সরকার নানা পরিকল্পনা হাতে নিয়েছে। গত বছরের বন্যার কথা উল্লেখ করে শিক্ষামন্ত্রী বলেন, আমরা কৃষকদের চাল দিয়েছি, বিনামূল্যে বীজ ও সার দিয়েছি। আপনারা কঠোর পরিশ্রম করে দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করেছেন। সরকার সকল প্রাকৃতিক দুর্যোগে আপনাদের পাশে থাকবে। শিক্ষার উন্নয়নে সরকার আন্তরিকভাবে কাজ করছে উল্লেখ করে শিক্ষামন্ত্রী বলেন, আমাদের সকল প্রচেষ্টা সেদিন সফল হবে যেদিন নৈতিক ও প্রযুক্তি শিক্ষায় শিক্ষিত হয়ে আমাদের আগামী প্রজন্ম বহিঃবিশ্বে দেশের সুনাম উজ্জল করবে।

তিনি সরকারের সকল সফলতা সাধারণ মানুষের কাছে তুলে ধরার আহবান জানিয়ে বলেন, বাংলাদেশকে একটি সুখী ও সমৃদ্ধ দেশে পরিণত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। তার ঐকান্তিক প্রচেষ্টায় দেশ আজ মধ্য আয়ের দেশে পরিণত হয়েছে।

বিয়ানীবাজার উপজেলার নবাগত নির্বাহী কর্মকর্তা কাজী আরিফুর রহমানের সভাপতিত্বে ও উপজেলা সহকারি প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মাছুম মিয়ার পরিচালনায় এতে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান খান, পৌর মেয়র আব্দুস শুকুর, উপজেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুল হাসিব মনিয়া, সহকারি কমিশনার (ভূমি) মেহেদি হাসান, উপজেলা কৃষি কর্মকর্তা পরেশ চন্দ্র নাথ, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন ও সহ দপ্তর সম্পাদক মাকসুদুল ইসলাম আউয়াল। কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধনকালে শিক্ষামন্ত্রী কৃষি প্রযুক্তি মেলা-২০১৮ উদ্বোধন করে মেলার স্টলগুলো ঘুরে দেখেন।

এরপর শিক্ষামন্ত্রী নাহিদ বিয়ানীবাজার উপজেলার দুবাগ ইউনিয়নের মেওয়া গুচ্ছগ্রামে একাত্তর লক্ষ সতের হাজার নয়শত টাকা ব্যয়ে ১৬৩ টি পরিবারের বিদ্যুৎ সংযোগের শুভ উদ্বোধন করেন।

সিলেটভিউ২৪ডটকম/ ১৪ মার্চ ২০১৮/ এসএ/ শাদিআচৌ

শেয়ার করুন

আপনার মতামত দিন