Sylhet View 24 PRINT

জগন্নাথপুরে বৃষ্টি উপেক্ষা করে ঈদ বাজারে ক্রেতাদের ঢল

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৬-১৩ ১৮:৩৩:০৫

সানোয়ার হাসান সুনু, জগন্নাথপুর :: প্রবাসি অধ্যুষিত সুনামগঞ্জের জগন্নাথপুরে বৃষ্টি উপেক্ষা করে চলছে ঈদের বেচাকেনা।

বুধবার জগন্নাথপুর উপজেলা সদরের জগন্নাথপুর পুরান বাজার ও পৌরশহরের বিভিন্ন বিপনী বিতানে সকাল থেকে নারী পুরুষ শিশু সহ বিভিন্ন বয়সী মানুষের প্রচন্ড ভীড় দেখা গেছে।

বিকাল সাড়ে ৪টার দিকে উপজেলার উপর দিয়ে বয়ে যাওয়ায় বৃষ্টির মধ্যও ঈদ বাজারে ক্রেতাদের উপস্থিতি ছিল ব্যাপক।

ক্রেতা ও বিক্রেতার সঙ্গে আলাপ করে জানা যায়, ঈদের দিন ঘনিয়ে আসার সঙ্গে ঈদ বাজারে বিক্রির ধুম পড়েছে। গত দুই বছর ফসলডুবির কারনে ঈদ বাজার কিছুটা মন্দা থাকলেও এবারের ঈদে আগে-ভাগেই বেচাকেনা শুরু হয়েছে।

ফজুল মিয়া নামে ঈদ বাজারে আসা এক ক্রেতা জানান, আর মাত্র তিন/চার দিন বাকী আছে ঈদুল-উল ফিতরের। কাজের ব্যস্থতার  কারনে ঈদ বাজারে পরিবার পরিজনের জন্য নতুন জামা কাপড় কিনতে পারিনি। তাই আজ বাজারে এসেছি।

মতিন মিয়া নামে আরেক ক্রেতা জানান, নতুন জামা-কাপড় না হলেও ঈদের আনন্দই যে মলিন হয়ে যায়। তাই বৃষ্টির মধ্যে ঈদ বাজার অন্য দোকান থেকে অন্য দোকানে চাহিদা অনুয়ায়ী কাপড়-ছুপর কিনতে ঘুরছি।

শহরের সালমান ফ্যাশনের স্বত্ত্বাধিকার ফয়জুল ইসলাম বলেন, টানা দুই বছর আমাদের এলাকায় মানুষের গোলায় ফসল উঠেনি। এবছর হাওরে বাস্পার ফলনের কারনে মানুষের অভাব অনেকটা লাঘব হয়েছে। বাস্পার ফসল আর প্রবাসীদের আর্থিক সহযোগিতায় জমজমাট হয়ে উঠেছে ঈদ বাজার। বেচাবিক্রি ভালই হচ্ছে।

নিউ ঝলক ফ্যাশনের কদ্দুছ মিয়া বলেন, শেষ মুর্হুতে ঈদের কেনাচেনা ভালই হচ্ছে।

জগন্নাথপুর বাজার ব্যবস্থাপনা কমিটির সাধারন সম্পাদক জাহির উদ্দিন বলেন, বৃষ্টির উপেক্ষা করেও ঈদ বাজারে মানুষের উপচেপড়া ভীড় দেখা যাচ্ছে। এবারের ঈদে ব্যবসায়ীদের ভালো বেচাকেনা হচ্ছে।


সিলেটভিউ২৪ডটকম/১৩ জুন ২০১৮/এসএইচএস/এসডি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.