Sylhet View 24 PRINT

গোলাপগঞ্জে সাংবাদিকদের সাথে ব্রেক্সিল সিটি মেয়রের মতবিনিময়

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৬-২৩ ২০:৫০:৪৪

গোলাপগঞ্জ প্রতিনিধি :: গোলাপগঞ্জে কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন যুক্তরাজ্যের ব্রেক্সিল সিটি মেয়র আবুল কালাম আজাদ।

শনিবার বিকাল ৪টায় গোলাপগঞ্জের ঢাকাদক্ষিণ ইউপির দত্তরাইল (খাইটিকর) গ্রামে মেয়রের নিজ বাড়িতে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এসময় যুক্তরাজ্যের বেক্সিল সিটি মেয়র আবুল কালাম আজাদ বলেন, আমার পরিচয় হলো আমি একজন বাঙালি। যুক্তরাজ্যে থাকলেও দেশের টান সবসময় অনুভব করি। ৩৮ বছরের দীর্ঘ প্রবাসজীবনে স্বীয় কর্মের মাধ্যমে প্রথম এশীয় হিসাবে কনজারভেটিভ পার্টি থেকে মনোনয়ন পেয়ে সাদা জাতির ভোট পেয়ে যুক্তরাজ্যের ব্রেক্সিল সিটির মেয়র পদে নির্বাচিত হয়েছি। যুক্তরাজ্যের বুকে দেশের নাম উজ্জ্বল করতে পেরে নিজেকে গর্বিত মনে করি। যুক্তরাজ্যের ব্রেক্সিল সিটির বৃদ্ধ এবং শিশুদের উন্নয়নে কাজের স্বীকৃতি হিসেবে প্রবাসী অধ্যুষিত এলাকা না সত্তে¡ও সেখানকার মানুষের ভালোবাসা নিয়ে মেয়র নির্বাচিত হয়েছি। বাংলাদেশের উন্নয়নেও কাজ করতে চাই। স্থানীয়ভাবে নিজ এলাকায় কিছু উন্নয়নমূলক কর্মকান্ড পরিচালনা করলেও আমি চাই আরও বৃহৎ পরিসরে কাজ করতে। সেজন্য ব্রিটিনে বসবাসরত বাঙালি কমিউনিটিগুলোর সমন্বয় ও সহযোগিতা প্রয়োজন। আর সে লক্ষ্যেই কাজ করে যাচ্ছি।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে ব্রেক্সিল সিটি মেয়র আবুল কালাম আজাদ’র কাছে বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডের বিষয় তুলে ধরলে তিনি বলেন বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। তিনি বর্তমান সরকারের উন্নয়নমূলক কর্মকান্ডের ভূয়সী প্রশংসা করেন। তিনি আরও বলেন গোলাপপগঞ্জ-বিয়ানীবাজারের নির্বাচিত সাংসদ শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ শিক্ষাক্ষেত্রে জাতিকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য যে অগ্রণী ভূমিকা পালন করেছেন তা সত্যিই প্রশংসনীয়।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বদরুল ইসলাম শোয়েব, গোলাপগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শহিদুর রহমান সুহেদ, সিনিয়র সহ-সভাপতি এনামুল হক এনাম, সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউনুছ চৌধুরী, সহ-সভাপতি আব্দুল কুদ্দুছ, সাবেক সভাপতি অজামিল চন্দ্র নাথ, সাবেক সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান চৌধুরী, কোষাধ্যক্ষ রতন মনি চন্দ, দপ্তর সম্পাদক ইমরান আহমদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক জালাল আহমদ চৌধুরী, নির্বাহী সদস্য জাহেদুর রহমান জাহেদ, সাংবাদিক মাহমুদুল হাসান বাচ্চু, সাংবাদিক সুলতান আবু নাসের, সাংবাদিক সাকিব আল মামুন।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন যুক্তরাজ্য প্রবাসী জাকির হোসেন, আওয়ামী লীগ নেতা নাজিমুল হক লস্কর, দত্তরাইল জামে মসজিদের মুতাওয়াল্লি নজমুল ইসলাম, জাকির হোসেন আজাদ, সাজিদুর রহমান সাজিদ, সাইদুল ইসলাম মাহের, হাফিজ জুবায়ের আহমদ, ইব্রাহিম জামাল মাফি, ছাইফুল ইসলাম রাফি প্রমুখ।

সিলেটভিউ২৪ডটকম/২৩ জুন ২০১৮/এএইচ/পিডি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.