আজ বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ইং

শ্রীমঙ্গলে লোকালয় থেকে আহত অজগর উদ্ধার

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৭-১৭ ১৫:০০:১৭

শ্রীমঙ্গল প্রতিনিধি :: মৌলভীবাজারের শ্রীমঙ্গলে লোকালয় থেকে একটি অজগর সাপকে উদ্ধার করা হয়েছে। উদ্ধারকৃত অজগরটি গুরুতর আহত অবস্থায় শ্রীমঙ্গলস্থ বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনে চিকিৎসা নিচ্ছে।

মঙ্গলবার (১৭ জুলাই) সকালে উপজেলার শ্রীমঙ্গল সদর ইউনিয়নের ইছবপুর এলাকার আফতাব মিয়ার বাড়ি থেকে এ অজগর সাপটিকে আহত অবস্থায় উদ্ধার করা হয়।

এলাকাবাসীর সাথে কথা বলে জানা যায়, অনেকদিন ধরে এই অজগরটি আফতাব মিয়ার বাড়িতে এসে তার বাড়ির  মুরগী খেয়ে ফেলতো। একইভাবে মঙ্গলবার সকালে মুরগী খাওয়ার জন্য সাপটি প্রবেশ করলে বাড়ির লোকজন অজগর সাপটিকে দেখে ফেলে। পরে এটিকে মেরে তাড়িয়ে দেওয়ার জন্য লাঠি দিয়ে তার শরীরে আঘাত করতে থাকে। অজগরটি সেখান থেকে পালিয়ে যেতে চেষ্টা করে মানুষের লাঠির আঘাতে গুরুতর আহত হয়ে মাটিতে পড়ে যায়।

খবর পেয়ে বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের লোকেরা প্রাণীটিকে উদ্ধার করে নিয়ে আসে।

বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক সজল দেব বলেন, অজগর সাপটির শরীরে আঘাতের চিহ্ন রয়েছে। প্রাণীটি বেশ আহত । আমরা এটিকে সুস্থ করে তুলতে চিকিৎসা চালিয়ে যাচ্ছি। প্রাণীটি পুরোপুরি সুস্থ হয়ে উঠলে আমরা এটিকে লাউয়াছড়া বনে ছেড়ে দিয়ে আসবো। মুলত বনে প্রাণীদের খাবারের তীব্র সংকট থাকার কারনেই প্রাণীরা বন ছেড়ে লোকালয়ে আসছে এবং মানুষের হাতে আহত হচ্ছে।

সিলেটভিউ২৪ডটকম/১৭ জুলাই ২০১৮/এসটি/এক

@

শেয়ার করুন

আপনার মতামত দিন