Sylhet View 24 PRINT

বালাগঞ্জে ভয়াবহ অগ্নিকান্ডে ২টি দোকানের ৬২লাখ টাকার ক্ষয়ক্ষতি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৮-০৯ ২৩:৫০:৩৩

বালাগঞ্জ প্রতিনিধি :: বালাগঞ্জ উপজেলার আজিজপুর বাজারে গত বুধবার দিবাগত গভীর রাতে ১টি দোকানে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনায় প্রায় ৬০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। একই সময়ে আগুন ছড়িয়ে পড়ার আশঙ্কায় পাশ্ববর্তী দোকানের মালামাল সরিয়ে নিতে গিয়ে আরও প্রায় ২লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে সংশ্লিষ্ট ব্যবসায়ীরা দাবি করেছেন।

জানা গেছে, বাজারের প্রধান ব্যবসায়ী প্রতিষ্ঠান নাজমুল ভেরাইটিজ স্টোরের প্রোপাইটার মো. নুনু মিয়া গত বুধবার রাত ১২টার দিকে দোকান বন্ধ করে বাড়িতে চলে যান। এসময় তার ছেলে নজরুল ইসলামকে দোকানে থাকার জন্য রেখে যান। এক পর্যায়ে রাতে নজরুল ইসলাম তার কয়েক বন্ধুর সাথে অন্যত্র বেড়াতে চলে যায়। এরপর রাত আনুমানিক ২টার দিকে দোকানে অগ্নিকান্ডের সূত্রপাত হয়। স্থানীয় ব্যবসায়ী ও এলাকাবাসী বিষয়টি দ্রুত দোকান মালিক মো. নুনু মিয়াকে অবহিত করেন। একই সময়ে আজিজপুর বাজারের মসজিদের মাইকে আগুন লাগার ঘটনা এলাকাবাসীকে জানিয়ে দেয়া হয়। মাইকে ঘোষণা শুনে শত শত এলাকাবাসী এবং বাজারের ব্যবসায়ীরা জড়ো হয়ে আগুন নেভানোর চেষ্টা করেন।

সংবাদ পেয়ে ওসমানীনগর উপজেলার তাজপুর থেকে ফায়ার সার্ভিসের সদস্য ও বালাগঞ্জ থানার একদল পুলিশ ঘটনাস্থলে ছুটে আসেন। এ ব্যাপারে আলাপকালে বালাগঞ্জ থানার অফিসার ইন-চার্জ এসএম জালাল উদ্দিন অগ্নিকান্ডের বিষয়ে সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন অগ্নিকান্ডের ঘটনায় থানায় একটি সাধারণ ডাইরী করা হয়েছে। সাধারণ ডাইরী নম্বর ৩২০। তারিখ ৯আগস্ট ২০১৮।

আগুন নেভানোর কাজে অংশগ্রহণকারী পশ্চিম গৌরীপুর ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. ফজির আহমদসহ স্থানীয় জনপ্রতিনিধি, এলাকাবাসী এবং ব্যবসায়ীরা জানিয়েছেন, তালাবন্ধ পাকা দোকান ঘরে অগ্নিকান্ডের ঘটনায় নাজমুল ভেরাইটিজ স্টোর সম্পূর্ণ ভষ্মিভূত হয়ে গেছে। আগুনের শিখায় ধোঁয়াচ্ছন্ন হয়ে পড়ায় পাশের মেসার্স আবুল এন্ড ব্রাদার্সের পণ্য সামগ্রী স্থানীয় লোকজনের সহায়তায় দোকান থেকে রাস্তায় বের করে আনা হয়। এসময় আবুল ব্রাদার্সের প্রচুর পরিমাণ পণ্যসামগ্রী ক্ষয়ক্ষতির শিকার হয়েছে। প্রায় ২ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নেভানো হয়।

এ ব্যাপারে আলাপকালে নাজমুল ভেরাইটিজ স্টোরের স্বত্তাধিকারী মো. নুনু মিয়া জানান, তার দোকানে থাকা নগদ ৩লাখ টাকাসহ দোকানের প্রায় ২৫/৩০ লাখ টাকার মালামাল এবং আরও অন্তত ৩০ লাখ টাকার বাকির খাতাপত্র সম্পূর্ণ পড়ে ছাই হয়ে গেছে। সব মিলিয়ে তার কমপক্ষে ৬০লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে তিনি দাবি করেন। শত্রু তামূলকভাবে কেউ দোকানে অগ্নিসংযোগ করে থাকতে পারে বলে তিনি অভিযোগ করেছেন।

এছাড়া আলাপকালে মেসার্স আবুল এন্ড ব্রাদার্সের স্বত্তাধিকারী মাসুম আহমদ জানান ভয়াবহ অগ্নিকান্ডের ধোঁয়া আচ্ছন্ন হয়ে পড়ায় আগুন ছড়িয়ে পড়ার আশঙ্কায় তার দোকানের সকল পণ্যসামগ্রী রাস্তায় বের করা হয়। এসময় তার সাথে থাকা নগদ ২১হাজার টাকা খোঁয়া গেছে। পাশাপাশি এলোপাতাড়ি পণ্যসামগ্রী বের করে রাস্তায় ফেলে রাখায় কমপক্ষে দেড় লাখ টাকার মালামাল ক্ষয়ক্ষতি হয়েছে।

এদিকে অগ্নিকান্ডের ঘটনার বিষয়ে গতকাল বৃহস্পতিবার রাতে আলাপকালে বালাগঞ্জ থানার অফিসার ইন-চার্জ এসএম জালাল উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, অগ্নিকান্ডের ঘটনায় থানায় একটি সাধারণ ডাইরী করা হয়েছে। পুলিশের ধারণা বন্ধ থাকা দোকানে জলন্ত কয়েল বা অন্য কোন কারণবশত দুর্ঘটনাক্রমে অগ্নিকান্ডের সূত্রপাত হতে পারে।

সিলেটভিউ২৪ডটকম/০৯ আগস্ট ২০১৮/জেআরজে/এমকে-এম

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.