Sylhet View 24 PRINT

বড়লেখায় মন্দির থেকে চুরি যাওয়া মূর্তি উদ্ধার, গ্রেফতার-১

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৮-১০ ১০:৫৭:৫৪

বড়লেখা প্রতিনিধি :: মৌলভীবাজারের বড়লেখা উপজেলার উত্তর শাহবাজপুর ইউনিয়নের রাজপুর গ্রামের হোমিও চিকিৎসক মনোরঞ্জন আচার্যের বাড়ির মন্দির থেকে চুরি যাওয়া মূর্তিগুলো উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার (৯ আগস্ট) রাত ৮টার দিকে উপজেলার উত্তর শাহবাজপুর ইউনিয়নের নতুন সায়পুর গ্রামের আমীন আলীর টিলায় অভিযান চালিয়ে মূর্তিগুলো উদ্ধার করা হয়।

এর আগে গত ৭ আগস্ট মঙ্গলবার ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে বাদে-পুকুরিয়া গ্রামের আব্দুর রহিমের পুত্র জুনেদ আহমদকে (২২) গ্রেফতার করে পুলিশ। বৃহস্পতিবার (৯ আগস্ট) বিকেলে জুনেদ আহমদকে বড়লেখা সিনিয়র জুডিশিয়াল  ম্যাজিস্ট্রেট মো. হাসান জামানের আদালত হাজির করা হয়। আদালতে জুনেদ চুরির সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। জবানবন্দি শেষে আদালত তাকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।

পুলিশ সূত্র জানিয়েছে, জুনেদ আহমদের দেওয়া তথ্যের ভিত্তিতে পুলিশ বৃহস্পতিবার (৯ আগস্ট) রাত ৮টার দিকে উপজেলার উত্তর শাহবাজপুর ইউনিয়নের নতুন সায়পুর গ্রামের আমীন আলীর টিলায় অভিযান চালিয়ে মূর্তিগুলো উদ্ধার করে। এর আগে একই গ্রামের তছিব আলীর (২৫) বাড়ির পিছনে মাটি খনন করে মূর্তিতে ব্যবহৃত কাপড়-চোপড় ও একটি গীতা উদ্ধার করা হয়।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গত ৬ আগস্ট সোমবার দিবাগত রাতে উপজেলার রাজপুর গ্রামের হোমিও চিকিৎসক মনোরঞ্জন আচার্যের বাড়িতে মন্দিরের তালা ভেঙে মূর্তি চুরির ঘটনা ঘটে। চোরেরা বাড়ির শ্রী শ্রী নারায়ণ মন্দিরের তালা ভেঙে দেবী লক্ষী, সরস্বতী, রাধিকা ও বাসুদেবের ৪টি পিতলের মূর্তি, শালগ্যাম শিলা নির্মিত নারায়ণ মূর্তি, রৌপ্য নির্মিত ছোঁড়া, পাথরের তৈরি ৩টি চক্রমূর্তি এবং ১টি ভাগবত গীতা ও ১টি রাধাগোবিন্দের ছবি চুরি করে নিয়ে যায়। এ ঘটনায় ওইদিন রাতেই ডা. মনোরঞ্জন আচার্যের ছেলে মৃণাল কান্তি আচার্য বাদী হয়ে ৩ জনের নামোল্লেখ করে বড়লেখা থানায় একটি মামলা দায়ের করেন। মামলা নম্বর-৭।
 
উত্তর শাহবাজপুর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ (পুলিশ পরিদর্শক) মোহাম্মদ মোশাররফ হোসেন শুক্রবার (১০ আগস্ট) চুরি যাওয়া মূর্তি উদ্ধারের সত্যতা স্বীকার করে বলেন, ‘আমরা অভিযান চালিয়ে মূর্তিগুলো উদ্ধার করতে সক্ষম হয়েছি। ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে জুনেদ আহমদ নামের একজনকে গ্রেফতার করা হয়েছে। সে আদালতে চুরির সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছে। বাকি আসামিদের গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।’ 

সিলেটভিউ২৪ডটকম/১০ আগস্ট ২০১৮/এজেএল/আআ

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.