আজ বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ইং

বিশ্বনাথ ডিগ্রি কলেজ সরকারিকরণে আনন্দ, বিভিন্ন মহলের অভিনন্দন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৮-১২ ২০:৩১:২৮

নিজস্ব প্রতিবেদক, বিশ্বনাথ :: প্রবাসীদের কষ্ঠার্জিত অর্থে স্থাপিত হওয়ার ৩৩ বছর পর এসে সরকারিকরণ হয়েছে প্রবাসী অধ্যুষিত সিলেটের বিশ্বনাথ ডিগ্রি কলেজ। জাতির জনক বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি অনুযায়ী রোববার শিক্ষা মন্ত্রণালয়ের ২৭১টি কলেজকে সরকারিকরণের জারিকৃত প্রজ্ঞাপনে বিশ্বনাথ ডিগ্রি কলেজের নাম রয়েছে।

উপজেলাবাসীর দীর্ঘদিনের দাবি পূরণ হওয়ায় বিশ্বনাথ উপজেলা জুড়ে বইছে আনন্দের বন্যা। কোথাও কোথাও কলেজের প্রাক্তন-বর্তমান শিক্ষার্থীরা মিষ্টি বিতরণ করেছেন। প্রধানমন্ত্রী’সহ সরকারের মন্ত্রীদেরকে অভিনন্দন জানাচ্ছেন বিভিন্ন মহলের নেতৃবৃন্দ।
উল্লেখ্য, ১৯৮৫ সালে বিশ্বনাথ উপজেলায় উচ্চ শিক্ষার হার বাড়াতে ও নারী শিক্ষার উন্নতির লক্ষ্যে প্রবাসী বিশ্বনাথীরা ও দানশীল ব্যক্তিরা স্থাপন করেন বিশ্বনাথ কলেজ। কালের পরিবর্তনে যোগ্যতা অনুযায়ী বিগত সময়ে কলেজটি ডিগ্রিতে উন্নীত হয়। আর রোববার তা সরকারিকরণও হয়। এর ফলে উপজেলাবাসীর দীর্ঘদিনের দাবী পূরণের পাশাপাশি সরকারের একটি যুগান্তকারী প্রদক্ষেপ এরও সফল বাস্তবায়ন হল।

বিশ্বনাথ ডিগ্রি কলেজ সরকারিকরণ হওয়ার সত্যতা স্বীকার করে কলেজের অধ্যক্ষ সিরাজুল হক বলেন, বিশ্বনাথবাসীর প্রাণের দাবিটি পূরণ করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’সহ সরকারের সবাইকে কলেজ ও উপজেলাবাসীর পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা রইল।
বিশ্বনাথ ডিগ্রি কলেজ গভনিং বডির সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব পংকি খান বলেন, জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ এমপি ও স্থানীয় সাবেক এমপি আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরীর আন্তরিকতায় প্রচেষ্ঠায় ফলে বিশ্বনাথ ডিগ্রি কলেজ সরকারিকরণ করা হয়েছে। এর ফলে বিশ্বনাথবাসীর দীর্ঘদিনের প্রাণের দাবি পূরণের পাশাপাশি উপজেলার উচ্চ শিক্ষার হারও বৃদ্ধি পাবে। এজন্য প্রধানমন্ত্রী’সহ সরকারের সবাইকে উপজেলাবাসীর পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা রইল।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অমিতাভ পরাগ তালুকদার বলেন, বিশ্বনাথ ডিগ্রি কলেজ জাতীয়করণ করায় উপজেলার শিক্ষার মান ও হার বৃদ্ধি পাবে। উন্নত হবে। ভালো শিক্ষার্থীরা কলেজটিতে ভর্তি হবে এবং এলাকার মানুষের মধ্যে উন্নত মনোনশীলতা সৃষ্টি হবে। উপজেলাবাসীর পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’সহ সংশ্লিষ্ট সকলকে জানাই ধন্যবাদ ও কৃতজ্ঞতা।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও স্থানীয় সাবেক এমপি আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী বলেন, আওয়ামী লীগের নেতৃত্বাধীন সরকার যে শিক্ষা বান্ধব সরকার তা আবারও প্রমাণ হল। ‘বিশ্বনাথ ডিগ্রি কলেজ ও বালাগঞ্জ ডিগ্রি কলেজ’ সরকারিকরণ করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, অর্থমন্ত্রী আবদুল মাল আবুল মোহিত, শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ’সহ সংশ্লিষ্ট সকলকে জানাই আন্তরিক অভিনন্দন, শুভেচ্ছা ও কৃতজ্ঞতা।  

সিলেটভিউ২৪ডটকম/১২ আগস্ট ২০১৮/পিবিও/এমকে-এম

শেয়ার করুন

আপনার মতামত দিন