আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

প্রতিবন্ধী শিল্প পণ্য মেলা সর্ম্পকে বিভ্রান্তি নিরসনে আয়োজকদের ব্যাখ্যা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৯-১২ ১৬:১৯:২৬

ফাইল ছবি

সিলেট :: বাংলাদেশ দৃষ্টি প্রতিবন্ধী কল্যাণ সোসাইটি আয়োজিত প্রতিবন্ধী শিল্প পণ্য মেলা সর্ম্পকে বিভিন্ন মহলের মাঝে বিভ্রান্তি সৃষ্টির প্রেক্ষিতে প্রকৃত অবস্থা সম্পর্কে ব্যাখ্যা প্রদান করেছেন বাংলাদেশ দৃষ্টি প্রতিবন্ধী সোসাইটির চেয়ারম্যান এমএম মোশারফ হোসেন।

তিনি মঙ্গলবার সংবাদপত্রে প্রেরিত এক ব্যাখ্যায় উল্লেখ করেন, আমরা সিলেট জেলার অবহেলিত প্রতিবন্ধীদের শিক্ষা, সংস্কৃতি ও ব্যবসা বাণিজ্যের বিকাশ ঘটাতে এবং তাদের সাহায্যার্থে সিলেট জেলা সদরের শাহপরাণ (রহ) থানার অর্ন্তগত, সিলেট সেনানিবাসের সামনের পাবলিক মাঠে মাসব্যাপি প্রতিবন্ধী শিল্প পণ্য মেলা আয়োজনের বিষয়ে বিধিমোতাবেক পাঁচ হাজার টাকার ট্রেজারি চালানসহ বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব বরাবরে অনুমতির জন্য আবেদন করা হয়। এর প্রেক্ষিতে বাণিজ্য মন্ত্রনালয় থেকে মেলা আয়োজনের অনুমতির বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য সিলেটের জেলা প্রশাসক বরাবর চিঠি প্রেরণ করা হয়।

জেলা প্রশাসকের কার্যালয় থেকে মেলার অনুমতি বিষয়ে মতামত প্রদানের জন্য এসএমপি কমিশনার ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর চিঠি প্রেরণ করা হয়। এসএমপি কমিশনার ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মেলা আয়োজনের পক্ষে মতামত প্রদান করে জেলা প্রশাসকের নিকট চিঠি প্রেরন করেন।

এই মেলাটি সম্পূর্ণ বাংলাদেশ দৃষ্টি প্রতিবন্ধী কল্যাণ সোসাইটির একটি আয়োজন। এম এ মঈন খান বাবলু মেলা আয়োজনের ব্যাপারে অভিজ্ঞ হওয়ায় তাকে শুধুমাত্র মেলা পরিচালনার বিষয়ে সহযোগিতার জন্য স্থানীয় সমন্বয়ক হিসেবে সোসাইটির পক্ষ থেকে নিয়োগ প্রদান করা হয়। কিন্তু আমরা অতি দুঃখের সাথে জানচ্ছি যে, অসহায় প্রতিবন্ধীদের এই মহৎ উদ্যোগের বিষয়ে বিভিন্ন মহলে বিভ্রান্তি ছড়ানো হচ্ছে।

এম এ মঈন খান বাবলু নাকি অন্ধকল্যান সমিতির নাম দিয়ে মেলার আয়োজন করেছেন- মহল বিশেষ এমন প্রচারণা চালাচ্ছেন। যা মোটেই সত্য নয়। বাংলাদেশ দৃষ্টি প্রতীবন্ধী কল্যান সোসাইটির পক্ষ থেকে সকলের নিকট উদাত্ত আহবান প্রতিবন্ধীদের কল্যানে আয়োজিত প্রতিবন্ধী শিল্প পণ্য মেলাটি সফল ও সার্থক করে তুলতে আমাদেরকে সর্বাত্মক সহযোগিতা করুন।

এমএম মোশারফ হোসেন
চেয়ারম্যান, বাংলাদেশ দৃষ্টি প্রতিবন্ধী সোসাইটি

সিলেটভিউ২৪ডটকম/১২ সেপ্টেম্বর ২০১৮/বিজ্ঞা/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন