আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

জাতিসংঘ দিবস উপলক্ষ্যে এনইইউবিতে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১০-১১ ১৯:৫৫:৪৫

সিলেট :: জাতিসংঘের ৭৩তম বর্ষপূর্তি ও জাতিসংঘ দিবস উদযাপন উপলক্ষ্যে নর্থ  ইস্ট ইউনিভার্সিটিতে এক আন্তঃ বিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতা বিশ্ববিদ্যালয়ের অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার (১১ অক্টোবর ) ইউএন ওমেন, ঢাকাস্থ সুইডেন দুতাবাস, বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন ও বাংলাদেশ ডিবেটিং ফেডারেশনের সম্মিলিত উদ্যোগে এই বিতর্ক প্রতিযোগিতায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়, লিডিং ইউনিভার্সিটি, মেট্রোপলিটন ইউনিভার্সিটি, নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ,ওসমানী মেডিক্যাল কলেজ ও এম সি কলেজ সিলেটের ৮টি দল প্রতিযোগীতায় অংশ গ্রহন করে।

সংসদীয় রীতিতে অনুষ্ঠিত এই বিতর্ক প্রতিযোগিতার ফাইনালে বিতর্কের বিষয় ছিল “এই সংসদ একজন নারীবাদী হিসেবে নারীর উন্নয়নে পুরুষের ভূমিকাকে প্রাধান্য দেবে”। বিতর্ক প্রতিযোগিতা শেষে পুরষ্কার বিতরনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউএন ওমেনের কান্ট্রি রিপ্রেজেনটেটিভ সোকো মিশিকাওয়া, কমিউিনিকেশন এ্যানালিস্ট সৈয়দা সামারা মোরতাদা, প্রোগ্রাম এ্যাসোসিয়েট উম্মে সালমা, নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ-এর সহযোগী অধ্যাপক মো. তানভীর আহমেদ চৌধুরী, সহকারী অধ্যাপক ও এনইএউবি ডিবেটিং সোসাইটির উপদেষ্ঠা শামিম আল আজিজ লেলিন, দৈনিক সংগ্রামের জেলা প্রতিনিধি সংগ্রাম সিংহ, বাংলাদেশ ডিবেটিং ফেডারেশনের সভাপতি আব্দুল্লাহ মোহাম্মদ শুকরান ও সিলেট জেলা সভাপতি আমির হামযা।

বিতর্ক প্রতিযোগিতায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্কুল আব ডিবেট দল বিজয়ী ও একই বিশ্ববিদ্যালয়ের দল সাস্ট ডিবেটিং সোসাইটি রানার আপ হয়। অতিথিবৃন্দ বিজয়ী ও রানার আপ দলের সদস্যদের কাপ ও ক্রেস্ট প্রদান করেন।

অনুষ্ঠানে ইউএন ওমেনের কান্ট্রি রিপ্রেজেনটেটিভ সোকো মিশিকাওয়া নারীর উন্নয়নে জাতিসংঘের বিভিন্ন কর্মসূচী সম্পর্কে বলেন এবং উপস্থিত দর্শকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। প্রতিযোগিতার সার্বিক ব্যবস্থাপনায় ছিলো এনইইউবি ডিবেটিং সোসাইটি।

সিলেটভিউ২৪ডটকম/১১অক্টোবর ২০১৮/প্রেবি/আআ

শেয়ার করুন

আপনার মতামত দিন